শিরোনাম
◈ বিএনপিতে এখন আতঙ্কের নাম তারেক রহমান: ওবায়দুল কাদের  ◈ খালেদা জিয়াকে মুক্তি না দিলে যে কোনো পরিণতির জন্য তৈরি থাকতে হবে: মির্জা ফখরুল  ◈ আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলে না: মির্জা আব্বাস  ◈ যখন অন্যায় আইনে পরিণত হয় তখন  প্রতিরোধ কর্তব্য হয়ে পড়ে: আমির খসরু  ◈ আগাছামুক্ত আওয়ামী লীগ গড়ার ঘোষণা নাছিমের ◈ চ্যালেঞ্জ নিয়েই এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার: সংসদে প্রধানমন্ত্রী ◈ শান্তি প্রতিষ্ঠার জন্য তথ্যের সত্যতা নিশ্চিতের অঙ্গীকার করতে হবে: তথ্য প্রতিমন্ত্রী  ◈ র‌্যাব-পুলিশ সরে গেলে সরকারের অপমৃত্যু ঘটবে: রিজভী ◈ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশ চলছে ◈ খালেদা জিয়ার মুক্তি দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৫:২২ বিকাল
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৫:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বারি বিজ্ঞানীদের জন্য প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত

এএইচ সবুজ, গাজীপুর: [২] বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের উদ্যোগে বারি বিজ্ঞানীদের জন্য উদ্ভাবিত নতুন প্রযুক্তি শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

[৩] বৃহস্পতিবার (১৬ মে) ইনস্টিটিউটের কীটতত্ত্ব বিভাগের সেমিনার রুমে বিএআরআই বিজ্ঞানীদের জন্য বারি উদ্ভাবিত নতুন প্রযুক্তি শীর্ষক সমাপনী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এতে বারি’র ৩০ জন বিজ্ঞানী অংশগ্রহণ করেন।

[৪] ‘প্রোগ্রাম অন এগ্রিকালচারাল এ্যান্ড রুরাল ট্রান্সফরমেশন ফর নিউট্রিশন, এন্ট্রিপ্রিনিউরশিপ এ্যান্ড রেজিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) (বারি অংগ)’ শীর্ষক প্রকল্প প্রশিক্ষণে অর্থায়ন করে।

[৫] বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এসময় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ।

[৬] অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পার্টনার প্রকল্পের এজেন্সি প্রোগ্রাম ডাইরেক্টর ড. জগদীশ চন্দ্র বর্মন। 

[৭] উক্ত প্রশিক্ষণে কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. আশরাফ উদ্দিন আহমেদ।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়