শিরোনাম
◈ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন : পুরুষ বনাম নারী ভোটার কী প্রভাব ফেলবে? ◈ এখতিয়ার বাড়লো প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর ◈ ডেঙ্গুতে প্লাটিলেট বাড়াতে যে খাবার গুলো খাবেন ◈ সাবেক পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে ডিবি ◈ ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেই: নিষিদ্ধঘোষিত সংগঠন ছাত্রলীগের নেতা ◈ নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি ঘোষণা ◈ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর বই বাতিল : মাধ্যমিকে ২০১২ সালের কারিকুলামে বই পাবে শিক্ষার্থীরা ◈ ঢাবি ‌ছাত্রলীগ নেতা রাকিব ও ঊর্মি গ্রেফতার ◈  দুটি করে জাতীয় পরিচয়পত্র সোয়া ৫ লাখেরও বেশি মানুষের, হাতের বদলে পায়ের আঙুলের ছাপ ◈ বদলে যাচ্ছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৩:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউএস-বাংলার উড়োজাহাজে মিললো প্রায় ৭ কেজি ওজনের ৬০টি স্বর্ণের বার জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ থেকে ৬ দশমিক ৯৬ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। জব্দ সোনার আনুমানিক বাজারমূল্য সাত কোটি ৮৬ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৭ অক্টোবর) বিকেল ৩টা ৫০ মিনিটে ব্যাংকক থেকে ঢাকাগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর বিএস-২১৮ শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

ফ্লাইটটি অবতরণের পর সব যাত্রী নেমে গেলে তল্লাশি চালানো হয়। এসময় ১৪-এ ও ১৫-এ সিটের নিচে রাখা লাইফ জ্যাকেটের উপরে ছাই রংয়ের ও কালো রংয়ের স্কচট্যাপ দিয়ে মোড়ানো দুটি বান্ডিল লক্ষ্য করেন কাস্টমস গোয়েন্দারা। পরে বান্ডিল দুটি গ্রিন চ্যানেলে নিয়ে বিমানবন্দরে কর্তব্যরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বান্ডিল দুটি খুলে ৬০ পিস সোনার বার পাওয়া যায়, যার প্রতি পিসের ওজন ১১৬ গ্রাম। উদ্ধার সোনার মোট ওজন ৬ দশমিক ৯৬ কেজি, যার আনুমানিক বাজারমূল্য সাত কোটি ৮৬ লাখ টাকা।

এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়