শিরোনাম
◈ অন্তর্বর্তীকালীন সরকারের সফলতা চান রাজনীতিবিদরা ◈ ফরিদপুরের প্রতিমা ভাঙচুর করা ব্যক্তি ভারতীয় নন, গোপালগঞ্জের নাগরিক ◈ খাগড়াছড়ি থেকে পুলিশ পরিদর্শক মাজহার গ্রেফতার ◈ আস-সুন্নাহ ফাউন্ডেশনে অভিজ্ঞতা ছাড়াই চাকরি ◈ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করব: অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম (ভিডিও) ◈ বাংলাদেশ থেকে ইলিশ রপ্তানি বন্ধ, কলকাতায় ইলিশের কেজি ৫ হাজার টাকা ◈ জুলাই শহীদ স্মৃতি ফাউ‌ন্ডেশনে ১০০ কোটি টাকা দিলো সরকার ◈ শাহজালালে বিদেশ ফেরত যাত্রীর সঙ্গে অসদাচরণ, বরখাস্ত ৩ কর্মকর্তা  ◈ অন্তর্বর্তী সরকার যাতে নিজেরাই নিজেদের ব্যর্থতার কারণ না হয়ে দাঁড়ায়: তারেক রহমান (ভিডিও) ◈ যৌথ বাহিনীর অভিযানে ময়মনসিংহে যুবদল নেতা নিহত 

প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:১০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরি, বাংলাদেশ বিমানের ৫ কর্মী আটক

যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরির ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের পাঁচ জন কর্মীকে আটক করে পুলিশে দিয়েছে।

অর্থ চুরির ঘটনায় শনাক্ত বিমানের আরেক কর্মী পলাতক রয়েছেন।

সোমবার বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গেল ২ অগাস্ট ওই যাত্রী বিমানের একটি ফ্লাইটে (বিজি-৩৬৩) ঢাকা থেকে চেন্নাই যান। সেখানে পৌঁছে লাগেজে তার ইউরো না পেয়ে লিখিত অভিযোগ করেন। এরপরই ঘটনার তদন্তে শুরু করে বিমান কর্তৃপক্ষ।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম বলেন, “বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির ওপর প্রাথমিক তদন্ত করে ঢাকা স্টেশনে সেদিন কর্মরত ছয় জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

“পরে অভিযুক্তদের বিরুদ্ধে বিমান নিরাপত্তা বিভাগ থেকে ঢাকার বিমানবন্দর থানায় মামলা করা হয়। মামলায় ছয় জনের মধ্যে পাঁচ জনকে থানায় সোপর্দ করা হয় এবং একজন পালিয়ে যায়।”

আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে চুরি করা অর্থ দ্রুত উদ্ধার করে যাত্রীকে ফেরত দেওয়া হবে বলে জানান তিনি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ সব ধরনের অনিয়ম, দুর্নীতি ও যাত্রী হয়রানির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে জানিয়ে বোসরা ইসলাম বলেন, “এ ঘটনার নেপথ্যদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত রয়েছে এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় নেওয়া হবে।”

বিজ্ঞপ্তিতে বিমান বলছে, আন্তর্জাতিক এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের চেকড ব্যাগেজে মূল্যবান সামগ্রী, টাকা-পয়সা ও অলংকার পরিবহনে নিরুৎসাহিত করে।

এসব সামগ্রী হাত ব্যাগে বহনের জন্য অনুরোধ জানিয়েছে বিমান কর্তৃপক্ষ। সূত্র : বিডিনিউজ২৪

  • সর্বশেষ
  • জনপ্রিয়