শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট : ২৫ জুলাই, ২০২৪, ১০:১৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কবুতর চুরির অপবাদে শিশুকে নির্যাতন, আটক ২

মশিউর রহমান, নাজিরপুর: [২] পিরোজপুরের নাজিরপুরে কবুতর চুরির অপবাদ দিয়ে সিয়াম নামের ১০ বছরের এক শিশুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে বলে জানা গেছে। নির্যাতনের কারণে শিশুটি এখন অস্বাভাবিক আচরণ করছে। কেউ সামনে গেলেই মারবেন না বলে চিৎকার করে উঠছে।

[৩] এ ঘটনায় নির্যাতনের শিকার সিয়াম ফকিরের মামা ওয়াহিদুল ইসলাম বাদী হয়ে নাজিরপুর থানায় দুইজনকে আসামি করে একটি মামলা করেন। পুলিশ ফিরোজা বেগম (৫৫) ও লাবনি আক্তার (২৬) নামের দুজনকে আটক করেছে। তারা সম্পর্কে মা ও মেয়ে।

[৪] নিযাতনের স্বীকার ওই শিশু একই এলাকার মো. আক্তার ফকিরের ছেলে। 

[৫] বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টায় উপজেলার ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নের কালিকাঠী গ্রামে ঘটনাটি ঘটে। 

[৬] পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার মৃত মো. মন্নান মল্লিকের স্ত্রী ফিরোজা বেগম ও তার মেয়ে লাবনি আক্তার বৃহস্পতিবার সকাল ৮টায় শিশু সিয়ামকে তাদের নিজ বাড়ি থেকে ডেকে এনে কবুতর চুরির অপবাদ দিয়ে গলায় ও কোমরে রশি দিয়ে সুপারি গাছের সাথে বেঁধে মধ্যযুগিয় কায়দায় নির্যাতন করেছে। বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তারা সেখানে গিয়ে উদ্ধারের চেষ্টা করলে তাদের উপরেও ক্ষিপ্ত হয়ে ওঠেন নির্যাতনকারীরা। পরে পুলিশের জরুরী সেবা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ তাকে উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

[৭] ভুক্তভোগী সিয়াম জানায়, আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে কবুতর চুরির অপবাদ দিয়ে মা এবং মেয়ে মিলে সুপারি গাছের সাথে রশি দিয়ে বেধে লাঠি দিয়ে বেধরক মারধর করে। আমি কোনো কবুতর চুরি করিনি, আমাকে প্রায় ৩ ঘন্টা ধরে বেঁধে লাঠি দিয়ে মারপিট করে।

[৮] নাজিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ডা. জিন্নাত তাসনিম জানান, শিশুটিকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত ও আঁঘাতের চিহ্ন দেখা গেছে। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করে পর্যবেক্ষনে রেখেছি। যদি কোন গুরুতর সমস্যা হয়ে থাকে তাহলে তাকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠাব।

[৯] নাজিরপুর থানার অফিসার ইনচাজ (ওসি) মো. শাহ্ আলম হাওলাদার বলেন, জাতীয় জরুরী সেবা (৯৯৯) এ খবর পেয়ে ঘটনাস্থল থেকে ভুক্তভোগী শিশুকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়। এ ঘটনায় মামলা রুজু ও ঘটনায় যুক্ত ২ আসামিকে আটক করা হয়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়