শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৮:০৩ রাত
আপডেট : ০৯ জুলাই, ২০২৪, ০১:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রশ্নপত্র ফাঁস করে কোটি কোটি টাকার সম্পদের মালিক গাড়িচালক আবেদ আলী 

মাসুদ আলম: [২] সম্প্রতি দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে অনুসন্ধানে বেরিয়ে আসে বিসিএসসহ ৩০টি নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের তথ্য। বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) ছয় কর্মকর্তা- কর্মচারীর একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। অভিযুক্তদের একজন  পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন। 

[৩] জানা গেছে, অভিযুক্ত পিএসসির কর্মকর্তা-কর্মচারীরা হলেন উপপরিচালক মো. আবু জাফর, উপপরিচালক জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক এস এম আলমগীর কবির, সহকারী পরিচালক নিখিল চন্দ্র রায়, চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন ও অফিস সহায়ক ও চক্রে মূলহোতা খলিলুর রহমান।

[৪] পিএসসির কোনো নিয়োগ পরীক্ষা এলেই প্রশ্নফাঁস করে অর্থ নিত উঠত চক্রটি। এসব তথ্য নিশ্চিত করতে দেশের একটি গণমাধ্যম গেল ৫ জুলাই শুক্রবার অনুষ্ঠিত রেলওয়ের উপসহকারী প্রকৌশলীর নিয়োগ পরীক্ষাটিকে বেছে নেয়। প্রস্তুতি শেষে ছদ্মবেশী প্রার্থীকে তুলে দেয় চক্রের সদস্যদের হাতে। এরপর সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত যে প্রশ্নে পরীক্ষা অনুষ্ঠিত হয়, হোয়াটসঅ্যাপে তার একটা কপি পাঠানো হয় অন্তত ১ ঘণ্টা আগে। আর অজ্ঞাত স্থানে রেখে চুক্তিবদ্ধ শিক্ষার্থীদের তা পড়ানো হয় আগের রাতেই।

[৫] চক্রটির মূল হোতা বিপিএসসির অফিস সহায়ক সাজেদুল ইসলাম বলেন, উপপরিচালক মো. আবু জাফরের মাধ্যমে ২ কোটি টাকার বিনিময়ে রেলওয়ের উপসহকারী প্রকৌশলী নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস করা হয়। তিনি বড় কর্মকর্তাদের ট্রাঙ্ক থেকে পরীক্ষার আগের দিন আমাকে প্রশ্ন সরবরাহ করেন। আমি এটাও জানি ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নও ফাঁস করা হয়। 

[৬] আবেদ আলীর গ্রামের বাড়ি মাদারীপুরের ডাসার উপজেলায়। অভিযোগ উঠেছে প্রশ্ন ফাঁসের মাধ্যমে তিনি কোটি কোটি টাকার মালিক হয়েছেন। ঢাকার ভেতর তার দুইটি বহুতল ভবন, মাদারীপুরে আলিশান বাড়ি রয়েছে এমন তথ্যও সামনে আসছে। আবেদ আলী ও তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম চলেন বিলাসবহুল গাড়িতে। কুয়াকাটায় থ্রি-স্টার হোটেল সান মেরিনা রয়েছে। ইউএসএ রিয়েল এস্টেটের চেয়ারম্যান তিনি।  

[৭] খায়েশ পূরণ করতে হতে চান জনপ্রতিনিধি। তাই উপজেলা চেয়ারম্যান নির্বাচন করতে যান তিনি। নিজ এলাকায় পোস্টার ও ব্যানার লাগিয়েছেন তিনি। প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার তথ্য সামনে আসার পরই সোশ্যাল মিডিয়ায় তার বিপুল সম্পদের তথ্য তুলে ধরছেন নেটিজেনরা।

[৮] আবেদ আলীর ছেলে সিয়াম ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি। গত ১৯ মে ফেসবুকে বাবা আবেদ আলীর একটি ছবি পোস্ট করে সিমায় লেখেন, ‘আব্বু কুয়াকাটা গিয়েছিলো একটা ব্যবসায়িক সফরে, সেখানে স্থানীয় এক ছোট ভাই ছবিটি তুলে ইনবক্সে দিলো। সাধারণত আব্বু কোন ওয়াক্তের নামাজ অবহেলা করে না, যখন যেখানে থাকে তখন সেখানেই পাক-পবিত্র জায়গা খুঁজে নামাজ আদায় করে নেয়। খুব সম্ভবত সৃষ্টিকর্তার প্রতি গভীর ভালোবাসা না থাকলে এটা সম্ভব নয়। আল্লাহ আমার বাবাকে কবুল করুক।’ সম্পাদনা: এম খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়