শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট : ০৯ জুলাই, ২০২৪, ০১:৫৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ালে ছেলের লাশ পাবেন: সমন্বয়কারীর বাবাকে ফোনে হুমকি

সুজন কৈরী: [২] কোটাবিরোধী আন্দোলনের ওই সমন্বয়কারীর নাম খান তালাত মাহমুদ। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ছাত্র। শুরু থেকেই তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোটাবিরোধী আন্দোলনের সঙ্গে যুক্ত। বর্তমানে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়কের দায়িত্বে আছেন।

[৩] রোববার রাত ১০টা ২৫ মিনিটে তালাত মাহমুদের বাবার ফোনে এই হুমকি দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। ফোনে হুমকিদাতা বলেছেন, ‘আপনার ছেলে কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ালে তাঁর লাশ পাবেন’। প্রথম আলো

[৪] তালাত মাহমুদ বলেন,  রাত ১০টা ২৫ মিনিটের দিকে একটি মুঠোফোন নম্বর থেকে আমার বাবাকে ফোন দিয়ে হুমকি দেওয়া হয়েছে। ওই হুমকিদাতা আমার বাবাকে বলেছেন, আপনার ছেলে যদি কোটা আন্দোলন থেকে সরে না দাঁড়ায়, তাহলে তার ক্ষতি হবে। তার লাশ পাবেন।

[৫] তালাত মাহমুদ দাবি করেন, বিভিন্ন মাধ্যমে  হুমকি দেওয়া ওই ব্যক্তির পরিচয়ের ব্যাপারে নিশ্চিত হতে পেরেছেন। ওই ব্যক্তির নাম হৃদয় আহমেদ। তিনি ছাত্রলীগের কর্মী। তিনিও বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ছাত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) কর্মী হিসেবে পরিচিত। থাকেন বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলে।

[৬] হুমকির বিষয়ে বক্তব্য জানতে চেয়ে হৃদয় আহমেদের ফোনে একাধিকবার কল করা হলেও সংযোগ পাওয়া যায়নি। পরে সিএফসি উপপক্ষের নেতা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মির্জা খবির সাদাফ বলেন, হৃদয় আহমেদ নামে তাদের কোনো কর্মী নেই। এ নামে কাউকে তিনি চেনেন না। তবে ওই উপপক্ষেরই একাধিক নেতা-কর্মী নিশ্চিত করেন, হৃদয় আহমেদ সিএফসির রাজনীতিতে যুক্ত।

[৭] অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম বলেন, আমরা এ বিষয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।
সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র বহাল রাখার দাবিতে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। সোমবারও আন্দোলন কর্মসূচি রয়েছে।

[৮] সমন্বয়কারী খান তালাত মাহমুদ বলেন, ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমিয়ে রাখা যাবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। হুমকি দেওয়ার এ ঘটনা ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জানিয়েছি। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়