শিরোনাম

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ১০:২৭ রাত
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ১০:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘শিশু নিখোঁজ’ গুজবে বিভ্রান্ত হবেন না: পুলিশ হেডকোয়ার্টার্স

সুজন কৈরী: [২] শনিবার বেশ কয়েকটি ফেসবুক পেজ ও গ্রুপে শিশু নিখোঁজের স্ট্যাটাস দেওয়া হয়। এসব স্ট্যাটাস সত্য ভেবে অনেকেই আবার শেয়ার দেন নিজের প্রোফাইলে। এর বেশিরভাগই চট্টগ্রাম ও কক্সবাজার জেলাকেন্দ্রিক ফেসবুক আইডি থেকে ছড়ানো হয়।

[৩] এতে জনমনে আতঙ্ক ছড়ায়। তবে নিখোঁজের বিষয়ে পুলিশ সদরদপ্তর থেকে বলা হয়েছে, ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত এ ধরনের পোস্ট নিছক গুজব। এ ধরনের গুজবে বিভ্রান্ত বা আতঙ্কিত না হওয়ার জন্য পুলিশ হেডকোয়ার্টার্স সকলের প্রতি অনুরোধ জানাচ্ছে। 

[৪] রোববার রাতে পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বার্তায় বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘শিশু নিখোঁজ’ সংক্রান্ত পোস্ট পুলিশ হেডকোয়ার্টার্সের নজরে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের গুজব রটনাকারীদের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ তৎপর রয়েছে। কেউ এ ধরনের গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

[৫] এর আগে নিখোঁজের বিষয়ে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ. মহিদ উদ্দিন বলেছেন, কারা গুজব ছড়াচ্ছে তা খতিয়ে দেখা হবে। 

[৬] তিনি বলেন, ঢাকায় শিক্ষার্থী বা শিশু নিখোঁজের কোনো তথ্য নেই। প্রতিমাসে স্বাভাবিক নিখোঁজ থাকে, তবে চোখে পড়ার মতো না। যা ছড়াচ্ছে তা গুজব হতে পারে। কারা এই ধরণের গুজব ছড়াচ্ছে তা খতিয়ে দেখা হবে। সম্পাদনা: কামরুজ্জামান

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়