শিরোনাম
◈ আমরা সৎ থাকলে দুর্নীতি হওয়ার সুযোগ কম: ওবায়দুল কাদের ◈ আজ সারাদেশে কোটা বাতিলের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ রথযাত্রা ও কোটা বাতিলের আন্দোলন: সময় নিয়ে বের হতে বললো পুলিশ ◈ টাইব্রেকারে সুইজারল্যান্ডকে হারিয়ে, ইউরোর সেমিতে ইংল্যান্ড ◈ ‘পানি বণ্টন চুক্তিতে দেশের মানুষের আস্থা অর্জন করতে হবে’ ◈ কোটা বাতিলের দাবিতে রোববার সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ◈ চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী  ◈ রাজশাহীতে ওসির ‘খাম’ আদান-প্রদানের ভিডিও ভাইরাল ◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন

প্রকাশিত : ০৪ জুলাই, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট : ০৪ জুলাই, ২০২৪, ০৭:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রূপগঞ্জে পরীক্ষার হলে গাঁজা ও নকলসহ আটক ৩ শিক্ষার্থী 

মোশতাক আহমেদ, নারায়গঞ্জ: [২] রূপগঞ্জে এইচএসসি পরীক্ষা চলাকালীন নকল করার সন্দেহে প্যান্টের পকেট তল্লাশী করে ২০০ গ্রাম গাঁজা ও নকল করার দায়ে শ্রাবন মোল্লা নামে একজন এবং পরীক্ষায় নকল করার দায়ে আরও ২ জনকে আটক করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। পরে শ্রাবন মোল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অপর দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। 

[৩] বৃহস্পতিবার (৪ জুলাই) উপজেলার ভুলতা স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

[৪] সাজাপ্রাপ্ত শ্রাবন মোল্লা উপজেলার মাহনা এলাকার হিরন মোল্লার ছেলে। সে পার্শ্ববর্তী পাচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী। 

[৫] এছাড়া নকল সরবরাহের অপরাধে পরীক্ষা থেকে বহিস্কৃত করা হয় সলিমউদ্দিন চৌধুরী কলেজের শিক্ষার্থী তরিকুল ইসলাম তুর্য ও পাচরুখী আনোয়ারা বেগম কলেজের শিক্ষার্থী সাঈদকে।

[৬] রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আহসান মাহমুদ রাসেল জানান, বৃহস্পতিবার এইচএসসি  ইংরেজী ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। তিনিসহ উপজেলা সহকারী কমিশনার সিমন সরকার ভুলতা স্কূল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান। বেলা সাড়ে ১২টার দিকে একটি কক্ষ থেকে কয়েকজন ছাত্র বের হয়ে বাথরুমে যায়। পরে তারা রুমে এসে খাতায় লিখতে থাকে। কিন্তু তাদের আচরন সন্দেহজনক মনে হলে কক্ষে ডিউটিরত শিক্ষক দিয়ে প্রথমে শ্রাবন মোল্লার সার্টের ও প্যান্টের পকেট তল্লাশী করলে ২০০ গ্রাম গাজা ও নকল করার জন্য কিছু চিরকুট পাওয়া যায়। এছাড়া নকল করার জন্য আনা কিছু চিরকুট পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুর্য ও সাঈদের কাছ থেকে পাওয়া যায়।    

[৭] পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেড গাজাসহ আটক শ্রাবন মোল্লাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ও ১০০ টাকা জরিমানা করেন। 

[৮] অপরদিকে, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অপরাধে তুর্য ও সাঈদকে পরীক্ষা থেকে বহিস্কার করা হয়।

[৯] দণ্ডপ্রাপ্ত শ্রাবনকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করলে বিকালে পুলিশ তাকে নারায়ণঞ্জ কারাগারে প্রেরন করেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়