শিরোনাম
◈ রাজধানীর বিমানবন্দর এলাকায় ট্রেনে কাটা পরে এক ব্যক্তির মৃত্যু ◈ স্বাগতিক জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে স্পেন ◈ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর জন্য এই অনুষ্ঠান: শেখ হাসিনা ◈ কেজিতে ১৫ থেকে ২০ টাকা দাম বাড়ল সবজির, পেঁয়াজ ১১০, কাঁচামরিচের ত্রিপল সেঞ্চুরি ◈ দাবার আসরেই মারা গেলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ◈ নোবেলবিজয়ী কেনো এমডি পদের জন্য লালায়িত, বুঝলাম না: প্রধানমন্ত্রী ◈ পরিবর্তন এখন থেকেই শুরু হলো, প্রধানমন্ত্রী হিসাবে প্রথম ভাষণে কিয়ার স্টারমার ◈ সাংবাদিকদের সত্য তথ্য উপস্থাপন করার অনুরোধ মতিউরের স্ত্রী লাকীর ◈ আইজিপি পদে আরো ১ বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন ◈ বিএনপির অবস্থান সবসময় গণতান্ত্রিক মূল্যবোধের বিপরীত মেরুতে: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০৬:১৭ বিকাল
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৬:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১৩ বছর পর শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেপ্তার

সুজন কৈরী: [২] গ্রেপ্তারকৃতের নাম- রাইসুল হাসান আর্শেদ। রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের এক শিশুকে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি । 

[৩] বুধবার সকালে মিরপুরের পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২। 

[৪] ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বলেন, ২০১১ সালের ২৪ এপ্রিল মিরপুর এলাকার ৭ বছরের শিশুকে ধর্ষণ করে অভিযুক্ত আসামি রাইসুল। ওই ঘটনায় ওই বছরের ১৯ মে ভুক্তভোগীর মা বাদী হয়ে রাইসুলকে আসামি করে ধর্ষণের অভিযোগে মিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। 

[৫] ওই মামলায় গ্রেপ্তার আসামি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি নিয়ে আদালতে হাজিরা না দিয়ে পলাতক হন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। 

[৬] আসামি পলাতক থাকা অবস্থায় আদালত বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এর ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন।

[৭] শিহাব করিম বলেন, আসামিকে গ্রেপ্তার সংক্রান্তে রাজধানীর পল্লবী থানার ওসির অধিযাচন পত্রের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় তথ্যপ্রযুক্তির সহায়তায় পল্লবী থেকে আসামি রাইসুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে পল্লবী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়