শিরোনাম
◈ বাংলাদেশ রেলওয়ের সঙ্গে ভবিষ্যতে কাজের আশ্বাস জাপান রাষ্ট্রদূতের ◈ নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার হওয়া সিয়ামকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি ◈ অবৈধ টাকায় ভোগ-বিলাস এখন ফ্যাশন, এর উৎস কেউ জানতে চায় না: প্রধান বিচারপতি ◈ আগের কোটা আন্দোলনের ৩১ নেতা বিসিএসে উত্তীর্ণ হতে পারেনি: ওবায়দুল কাদের  ◈ পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় সেই আবেদ আলী ও তার ছেলেসহ গ্রেপ্তার ১৭  ◈ নরসিংদীর রেললাইনে ৫ জনের  ছিন্নবিচ্ছিন্ন মরদেহ উদ্ধার, দেখতে গিয়ে আরেকজনের মৃত্যু ◈ ‘কোটা আন্দোলন চলবে’ ঘোষণা দিয়ে সাইন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা ◈ কোটা আন্দোলনকারীদের ৬৫ সদস্যের সমন্বয় কমিটি গঠন ◈ রথযাত্রায় নিহতদের আত্মার শান্তি ও আহতদের সুস্থতা কামনা মির্জা ফখরুলের ◈ বেগম খালেদা জিয়ার জীবন হুমকির মুখে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৩ জুলাই, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট : ০৩ জুলাই, ২০২৪, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিমানের কে‌বিন থে‌কে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কোটি টাকার সোনা উদ্ধার

সুজন কৈরী: [২] হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের কেবিন থেকে সাড়ে ৪ কোটি টাকা মূল্যের ৪৮টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

[৩] বুধবার সকালে অভিযান চা‌লি‌য়ে ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ায়লাইন্সের লাগেজ রাখার কেবিন থেকে পরিত্যক্ত অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো ৪ কেজি ৪২০ গ্রাম ওজনের সোনার বারগুলো জব্দ করে শুল্ক গোয়েন্দার একটি টিম। 

[৪]  অধিদপ্তরের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার জানান, ভোর সাড়ে ৫টায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি টিম ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ারের ফ্লাইট নং ওভি-৪৯৭ এ অভিযান চালায়। এ সময় প্লেনের সিট নং ২ (ডি-ই-এফ) ওপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। 

[৫] পরে বস্তু দুটি কাস্টমস হলের ইনভেন্টরি টেবিলে স্কচটেপ কেটে সোনার বার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম। উদ্ধার করা সোনার বারের বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। 

[৬] জব্দ করা সোনা কাস্টমসের গুদাম জমা দেওয়া দেওয়া হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

এসকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়