শিরোনাম
◈ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ জনের মৃত্যু ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০২:৪৬ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০২:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্ষণের পর পরনের কামিজ দিয়েই শ্বাসরোধ করে হত্যা করা হয় রেখাকে

ফরিদপুর প্রতিনিধি: দুপুর বেলায় বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায় কিশোরী রেখা (১৫)। গোসল শেষে কাপড় পরিধানের সময় প্রতিবেশী চাচাতো ভাই শাহজালাল ওরফে শাহাদাত (১৬) সেখানে যান। এসময় তাকে (রেখা) মোবাইলে ফোন পর্নো ছবি (নীলছবি) দেখানোর কথা বলে ফুঁসলিয়ে পাশের পাট ক্ষেতে নিয়ে যাওয়া হয়।

পরে সেখানে নীলছবি দেখানোর পর রেখাকে ধর্ষণ করেন শাহাদাত। এরপর ওই কিশোরী তার বাবার কাছে এসব কথা বলে দিবেন বলে জানায়। বারবার বারণ করা সত্ত্বেও ওই কিশোরী এব্যাপারে অটল থাকায় পরবর্তীতে ক্ষিপ্ত হয়ে পরনের স্যালোয়ার কামিজ দিয়ে পেঁচিয়ে তাকে হত্যা করে শাহাদাত।'

সোমবার (০১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, হত্যার পর ওই কিশোরীর মরদেহ পাট ক্ষেতে রেখে বাড়িতে গিয়ে শাহাদাত তার বাবা টুকু মাতুব্বরের কাছে হত্যার বিষয়টি জানান। বাবা তখন তাকে গালমন্দ করে। অতঃপর ওই কিশোরের বাবা ঘটনার দিন বিকাল ৫টার দিকে ধান ক্ষেত দেখতে যাওয়ার ভান করে পাটক্ষেতে গিয়ে রেখার মরদেহ দেখে এসে একটি নাটক সাজিয়ে কিশোরীর পরিবারকে জানান যে রেখার মরদেহ পাটক্ষেতের মধ্যে পড়ে আছে।

পুলিশ সুপার জানান, পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় ও স্থানীয় সোর্সের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শাহজালাল ওরফে শাহাদাতকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় রেখার পরনের স্যালোয়ার কামিজ, পরনের ওড়না এবং শাহাদাতের একটি স্মার্টফোন, একটি জার্সি ও হাফ প্যান্ট। পরে শাহাদাত এ ঘটনার সঙ্গে জড়িত বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

উল্লেখ্য, গত শুক্রবার (২৮ জুন) ফরিদপুরের ভাঙ্গার হোগলাকান্দী এলাকায় একটি পাটক্ষেত থেকে রেখা নামের এক কিশোরীর বিবস্ত্র মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার একদিন পর ভাঙ্গা থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করা হয়। পরে পুলিশের কয়েকটি ইউনিট মাঠে নামে এ ঘটনার রহস্য উদঘাটন করতে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল রশিদ, ট্রাফিক পরিদর্শক (টিআই) তুহিন লস্কর, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (কোতয়ালী জোন) আব্দুল মতিন প্রমূখ।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়