শিরোনাম

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ১০:২২ রাত
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০১:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্নীতির অভিযোগে এনবিআরের প্রথম সচিবকে বগুড়ায় বদলি

আনিস তপন: [২] কাজী আবু মাহমুদ ফয়সাল দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদের মালিক হয়েছেন, এমন অভিযোগ ওঠায় বগুড়া কর অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১ এ বদলি করেছে এনবিআর।

[৩] রোববার এনবিআরের কর প্রশাসন বিভাগ সূত্রে জানাগেছে এ তথ্য।

[৪] এতে বলা হয়েছে, কাজী আবু মাহমুদ ফয়সালকে বগুড়া কর অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১-এ বদলি করা হয়েছে। তার স্থলে অতিরিক্ত কর কমিশনার মো. মনিরুজ্জামানকে দায়িত্ব দেয়া হলো।

[৫] জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে তাও বলা হয়েছে তাতে।

[৬] এনবিআরের প্রথম সচিবের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ লেনদেনের মাধ্যমে বিপুল সম্পদ অর্জনের অভিযোগের ভিত্তিতে গত বছর অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটি প্রাথমিক অনুসন্ধানে ফয়সাল ও তার পরিবারের সদস্যদের নামে একাধিক প্লট ও ফ্ল্যাটের সন্ধান পায়। পাশাপাশি তার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন ব্যাংক হিসাবে কয়েক কোটি টাকা লেনদেনের তথ্যও পাওয়া যায়।
 
[৭] নিজের পাশাপাশি এসব সম্পদ ফয়সালের স্ত্রী, শ্বশুর, শাশুড়ি, ভাইসহ আত্মীয়স্বজনের নামে দেখানো হয়েছে। তার সম্পদের বিবরণী বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার আদালতের কাছে তুলে ধরেছে দুর্নীতি দমন কমিশন । 

[৮] সংস্থাটির আবেদনের পরিপ্রেক্ষিতে ফয়সাল ও তার স্ত্রীর নামে থাকা ঢাকা-নারায়ণগঞ্জে পাঁচ কাঠার দুটি প্লট, শ্বশুরের নামে থাকা ঢাকার রমনা এলাকায় একটি ফ্ল্যাট, খিলগাঁওয়ে শাশুড়ির নামে ১০ কাঠা প্লট জব্দের আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

এটি/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়