শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ৩০ জুন, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০১:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কলকাতায় ছিনতাই হওয়া ফোন কেরানীগঞ্জে উদ্ধার

সুজন কৈরী: [২] কলকাতার বেনিয়াপুকুরের পার্ক সার্কাস থেকে এক বছর আগে ছিনতাই হওয়া আইফোন-১৩ ঢাকার কেরাণীগঞ্জ থেকে উদ্ধার করেছে ডিএমপি’র শাহজাহানপুর থানা পুলিশ।

[৩] শাহজাহানপুর থানার এসআই মিলটন কুমার দেব দাসের নেতৃত্বে কেরাণীগঞ্জ থেকে আইফোনটি উদ্ধার করা হয়।

[৪] গত বছরের ২৬ জুলাই কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার পার্ক সার্কাস থেকে মৌটুসী গাঙ্গুলি নামের এক নারীর ব্যবহৃত আইফোনটি ছিনতাই হয়। পরে তিনি বেনিয়াপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন। একপর্যায়ে ভারতীয় সাইবার পুলিশ মৌটুসী গাঙ্গুলিকে জানায় যে, তার আইফোনটি আর কলকাতায় নেই, বাংলাদেশে পাচার হয়ে গেছে। এখন আর তাদের কিছুই করার নেই। 

[৫] হারানো ফোনটির আশা ছেড়ে দেওয়া মৌটুসী শেষপর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে এসআই মিলটন কুমার দাসের সঙ্গে যোগাযোগ করেন। মৌটুসী জানতে পারেন যে, এসআই মিলটন দেশের নাগরিকদের অনেক হারানো ফোন উদ্ধার করে দিয়ে থাকেন। দীর্ঘ এক বছর পর সেই ছিনতাই হওয়া ফোনটি উদ্ধার করেন এসআই মিলটন কুমার। 

[৬] এসআই মিলটন কুমার বলেন, ভুক্তভোগী মৌটুসী গাঙ্গুলিকে ফোনটির ব্যাপারে আমি নিয়মিত আপডেট দিতাম। একপর্যায়ে সম্ভবত মৌটুসী গাঙ্গুলিও ফোনটির আশা ছেড়ে দিয়েছিলেন, কিন্তু আমি হাল ছাড়িনি। অবশেষে তথ্যপ্রযুক্তির সহায়তার ফোনটির সন্ধান পাই। রোববার সকালে কেরাণীগঞ্জ থেকে ফোনটি উদ্ধার করি। যিনি ফোনটি দেশে ব্যবহার করছিলেন, তিনি একজন মোবাইলের দোকানদার। মাত্র ১৭ হাজার টাকায় ফোনটি তিনি আরেকজনের কাছ থেকে কিনেছিলেন। ওই বিক্রেতা তাকে বলেছিল যে, ভারত থেকে মোবাইলটি তিনি কিনেছেন।

[৭] জানা গেছে, মৌটুসী গাঙ্গুলির ফোনটি ভারতীয় হাইকমিশনের মাধ্যমে তার কাছে হস্তান্তর করা হবে। 

[৮] কলকাতার বাসিন্দা মৌটুসী গাঙ্গুলি আইফোনটি উদ্ধারের বিষয়ে জানতে পেরে বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসকে/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়