শিরোনাম
◈ বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা ◈ সুন্দরবনের মধু বাংলাদেশের জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পাচ্ছে: মন্ত্রণালয় ◈ মতিউর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  ◈ বেনজীরের ৪টি ফ্ল্যাটের তালা খুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ  ◈ সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবি ধৃষ্টতা ছাড়া কিছুই নয়: ওবায়দুল কাদের ◈ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট পাস ◈ ফিলিপাইনে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ৫ ◈ এমপিদের শুল্কমুক্ত গাড়ি আমদানির সুবিধা বহাল ◈ বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে ব্রাজিল ◈ শিক্ষার চেয়ে বিয়েতে দ্বিগুণ খরচ ভারতীয়দের

প্রকাশিত : ২২ জুন, ২০২৪, ০৯:১৪ রাত
আপডেট : ২৯ জুন, ২০২৪, ১২:৩৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মতিউর রহমানকে চারবার ‘ক্লিন সার্টিফিকেট’ দিয়েছে দুদক

সুজন কৈরী: [২] ছেলের ছাগলকাণ্ডে আলোচিত-সমালোচিত এনবিআর কর্মকর্তা ড. মতিউর রহমানকে চারবার দায়মুক্তি বা অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কারও বিরুদ্ধে অভিযোগ জমা পড়লে প্রাথমিক তদন্তে প্রমাণ না পেলে অভিযুক্তকে ‘ক্লিন সার্টিফিকেট’ দেয় দুদক।

[৩] তবে চলতি মাসে মতিউর রহমানের বিরুদ্ধে আবারও একটি অভিযোগ জমা পড়েছে দুদকে। অভিযোগটি আমলে নিয়ে মতিউরের সম্পদ অনুসন্ধানের জন্য টিম গঠনের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন পাঠিয়েছে সংস্থাটির যাচাই-বাছাই কমিটি (যাবাক)। 

[৪] গত ৪ জুন অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে দুদক সূত্রে জানা গেছে। অভিযোগটি দুদকের ব্যাংক শাখা থেকে তদন্ত করা হবে। তদন্তে অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেলে তাকে আইনের আওতায় আনা হবে।

[৫] সম্প্রতি মুশফিকুর রহমান ইফাত নামে এক তরুণ ১৫ লাখ টাকায় কোরবানির ছাগল কেনার কথা বলে আলোচনায় আসে। এর পরই বের হয়ে আসে ওই তরুণ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য ড. মতিউর রহমানের ছেলে। প্রশ্ন ওঠে, ওই কর্মকর্তার আয়ের উৎস নিয়ে। 

[৬] অন্যদিকে বের হয়ে আসতে থাকে ইফাতের বিলাসবহুল জীবনের নানা ছবি। দেশজুড়ে শুরু হয় সমালোচনা। মতিউর প্রথমে ইফাতকে ছেলে হিসেবে অস্বীকার করেন। যারা ইফাতের সঙ্গে তার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করেছেন, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ারও হুমকি দেন। পরে জানা যায়, ইফাত তার দ্বিতীয় স্ত্রীর প্রথম সন্তান।

[৭] ইফাত তার মা শাম্মী আক্তার ও ছোট ভাই ইরফানকে নিয়ে বুধবার মধ্যরাতে চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে কুয়ালালামপুর গিয়েছেন বলে জানা গেছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসকে/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়