শিরোনাম
◈ চিফ হিট অফিসার আতিককন্যা বুশরা কত টাকা বেতন পেতেন? ◈ জানলে চমকে যাবেন, সরকারের মেট্রোরেল মেরামতে সাশ্রয় হয়েছে কত টাকা?  ◈ নির্বাচনের সময় নিয়ে সরাসরি কথা বললেন আইন উপদেষ্টা আসিফ নজরুল ◈ সংস্কার নিয়ে সংলাপের চিন্তা: অগ্রাধিকার পাচ্ছে নির্বাচনি আইন ◈ (১৮ অক্টোবর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার  ◈ ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ◈ বাংলাদেশের ওয়ার্ক পারমিট বৈধতা স্থগিত করল ইতালি (ভিডিও) ◈ ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা দেওয়া হবে ◈ হাসিনা সরকার বাইডেন প্রশাসনকে জানিয়েছিল পিটার হাস্‌কে নিয়ে অস্বস্তির কথা ◈ পুলিশের আরও চার কর্মকর্তাকে গ্রেপ্তারের অনুমতি

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেঘনা নদী থেকে ৫ হাজার ২০০ এবং কাঁচপুর থেকে ৯০০ কেজি জাটকা জব্দ

সুজন কৈরী: [২] মঙ্গলবার বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, মঙ্গলবার ভোরে কোস্ট গার্ডের চাঁদপুর স্টেশন হাইমচরের ইশানবালা মেঘনা নদীতে অভিযান চালায়।

[৩] এ সময় শরীয়তপুর থেকে ইশানবালাগামী একটি কাঠের ট্রলার তল্লাশি করে ১৩০ মণ জাটকাসহ ৭ জনকে আটক করা হয়। জাটকার আনুমানিক বাজার মূল্য ১৫ লাখ ৬০ হাজার টাকা।

[৪] অপরদিকে একইদিন কোস্ট গার্ডের পগলা স্টেশন এবং নারায়ণগঞ্জ মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে পৃথক অভিযান চালিয়ে কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ঢাকাগামী ১টি ট্রাক তল্লাশি করে ৯০০ কেজি জাটকা জব্দ করা হয়। জাটকার বাজার মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা। 

[৫] জাটকা ছাড়া অন্যান্য বৈধ মাছ থাকায় সেগুলো স্ব স্ব মালিককে বুঝিয়ে দিয়ে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 

[৬] মুনিফ তকি বলেন, চাঁদপুরে জব্দ জাটকা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা, গরিব ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। আটকদের মুচলেকা নিয়ে বোটসহ ছেড়ে দেয়া হয়েছে। 

[৭] নারায়ণগঞ্জে উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রঞ্জিত সরকারের উপস্থিতিতে জব্দ জাটকা স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসকে/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়