শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০২ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেনসিডিল বহনের দায়ে নারীর যাবজ্জীবন

হারুন-অর-রশীদ, ফরিদপুর: [২] ফরিদপুরে বাসে করে ২৫ বোতল ফেনসিডিল বহনের দায়ে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাকে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। এ মামলা দায়েরর প্রায় ১১ বছর পর এ রায় দিলেন আদালত।

[৩] সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

[৪] যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ওই নারীর নাম কাকলী বেগম (২৯)। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়নের তুলোতলা গ্রামের বাসিন্দা।

[৫] রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে হাজির ছিলেন না। রায়ের সঙ্গে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

[৬] মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৬ আগষ্ট যশোর থেকে চাকলাদার পরিবহনের একটি বাসে ২৫ বোতল ফেনসিডিল নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক ধরে বরিশালের দিকে যাচ্ছিলেন ওই নারী। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পারে ফরিদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এরপর ওইদিন বিকেল পাঁচটার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ট্রাক স্ট্যান্ড এলাকায় ওই বাসটির পথরোধ করে তল্লাশি করে ওই নারীর কাছে ২৫ বোতল ফেনসিডিল পান। 

[৭] এ ঘটনায় ওইদিনই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ফরিদপুর সদর সার্কেলের পরিদর্শক মোহাম্মদ জাকিরুজ্জামান বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। 

[৮] এ মামলাটি তদন্ত করে ২০১৩ সালের ৩ অক্টোবর ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) বিজয় কুমার মজুমদার কাকলি বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

[৯] রাষ্ট্রপক্ষের কৌঁসুলী নওয়াব আলী মৃধা বলেন, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারায় এ সাজা প্রদান করা হয়েছে। এ মামলার রায়ে  আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এর ফলে অপরাধীদের অপরাধ করে পার পাওয়ার সুযোগ নেই জেনে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে। আমরা এ রায়ে সন্তুষ্ট।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়