শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০১ মে, ২০২২, ১২:২৭ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটে নেয়া হয়েছে সাবেক অর্থমন্ত্রী মুহিতের মরদেহ

নিজস্ব প্রতিবেদক: সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের লাশ বহনকারী গাড়িটি শনিবার (৩০ এপ্রিল) রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় তার পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে এসে পৌঁছায়। এ সময় হাফিজ কমপ্লেক্সে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। দলীয় নেতা-কর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী আর সাধারণ মানুষ চোখের পানিতে বরণ করে নেন তাঁদের প্রিয় এই মানুষকে।

শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে আবুল মাল আবদুল মুহিত রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু বরণ করেছেন। 

শনিবার বেলা ১১টা ৫ মিনিটে সাবেক অর্থমন্ত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় রাজধানীর গুলশান আজাদ মসজিদে। নানা শ্রেণি–পেশার মানুষ এই জানাজায় অংশ নেন। পরে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাঁর মরদেহ ছিল দুপুর সাড়ে ১২টা থেকে প্রায় ৪৫ মিনিট। এরপর মুহিতের দ্বিতীয় জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সেখান থেকে দাফনের জন্য তাঁর মরদেহ নিয়ে আসা হয় আবদুল মুহিতের জন্মস্থান সিলেটে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল মুহিতের মরদেহ রাখা হবে। এরপর বেলা দুইটায় আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে নগরের রায়নগর এলাকায় পারিবারিক কবরস্থানে বরেণ্য এই রাজনীতিবিদের দাফন সম্পন্ন হবে।

জাকির হোসেন জানান, ঈদের পরদিন বাদ জোহর মরহুমের আত্মার মাগফিরাত কামনায় হজরত শাহজালাল (রহ.) মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা আছে। পাশাপাশি সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় দোয়া ও বিশেষ প্রার্থনা করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়