শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২, ০৪:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১০ দিন বন্ধ থাকবে অপচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার

সোহেল মিয়া : [২] আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঈদের আগের ৫ দিন ও পরের ৫ দিন মোট ১০ দিন অপচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে এই নৌরুটর জরুরী ও পচনশীল পণ্যবাহী ট্রাক পার হতে পারবে। বিষয়টি  নিশ্চিত করেছেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। 

[৩] জেলা প্রশাসক জানান, আসন্ন ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে প্রতিদিন লাখো মানুষ নদী পার হবে। সেই সাথে প্রতিদিন কয়েক হাজার যানবাহন পার হবে। এরমধ্যে ব্যক্তিগত ছোট গাড়ী ও দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন রয়েছে। ঈদে ঘরমুখো মানুষের ঘরে ফিরত যাতে কোন ধরণের অসুবিধা না হয় সেজন্য ঈদের আগে ৫ দিন ও ঈদের পরের ৫ দিন অপচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে। 

[৪] তবে জরুরী ও পচনশীল পণ্যবাহী ট্রাক নদী পার হতে পারবে। যাত্রীবাহী বাস যাতে নির্বিঘ্নে নদী পার হতে পারে সেজন্য এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  যাত্রীদের নির্বিঘ্নে ঘরে পৌঁছাতে ও ভোগান্তি কমাতে প্রশাসন কাজ করবে বলেও জানান তিনি। 

[৫] বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, এই নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলিয়ে ১৭ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। চলাচলকারী ১৯ টি ফেরির মধ্যে ২ টি বিকল হয়েছে।  ঈদ উপলক্ষে দুই এক দিনের মধ্যে আরো ২ টি ফেরি বহরে যুক্ত হবে।

[৬] সব মিলিয়ে ২১ টি ফেরি চলাচলের কথা রয়েছে। যেহেতু ২১ টি ফেরি চলবে এবং ঈদের আগে ও পরে ১০ দিন অপচনশীল পণ্যবাহী ট্রাক নদী পারাপারে বন্ধ থাকবে সেহেতু আশা করা যাচ্ছে এবারের ঈদ যাত্রা বেশ স্বস্তিতেই হবে। উক্ত ১০ দিন অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলো যাতে বিকল্প রুট ব্যবহার করেন সেজন্য চালক ও মালিকদের প্রতি অনুরোধও জানান এই কর্মকর্তা। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়