শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ০১:০৯ রাত
আপডেট : ৩০ এপ্রিল, ২০২২, ০১:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিবগঞ্জে মসজিদ কমিটি দ্বন্দ্বে সংঘর্ষ, ঈমাম ও ইউপি সদস্যসহ আহত ১২, আটক ৯

আবদুল ওহাব: [২] বগুড়ার শিবগঞ্জে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ইমাম ও ইউপি সদস্যসহ ১২ জন আহত হয়েছে।

[৩] আহতরা হলেন, ইউপি সদস্য জহুরুল ইসলাম (৪০), ইমাম মাওঃ মাজেদ আলী, আনিছার রহমান (৪০) আব্দুল মোত্তালেব (৫৫), আবু সাঈদ (৪৫), আব্দুল বাছেদ (৪৫), জয়নাব বেগম (৬২), মিনারা বেগম (৫৫), ফুলি বেগম (৩৫), সোহাগ (২৮), সফু (৪০) ও মনোয়ার হোসেন (৪০) হাসপাতালে ভর্তি আছেন।  

[৪] শুক্রবার (২৯ এপ্রিল) জুমার নামাজের সময় উপজেলার আটমুল ইউনিয়নের রামেরকান্দি চককানু শাহী জামে মসজিদে এ ঘটনা ঘটে। 

[৫] এ ঘটনায় পুলিশ ৯ জনকে আটক করেছে।

[৬] আটকৃতরা হলেন- রামকান্দি গ্রামের আহম্মেদ আলীর ছেলে আবু তালেব (৬৫), মৃতঃ জোব্বার এর ছেলে শাহজাহান (৫০), গোলাম ইয়াছিনের ছেলে রুহুল আমিন (৩৮), জোব্বার আলীর ছেলে ইসারত আলী (৫৫), জোব্বার আলীর ছেলে গোলাম মোস্তফা (৪০),  চককানুগ্রামের মৃতঃ বুলু মিয়ার ছেলে আব্দুল হাকিম (৫০), আবু সালেম এর ছেলে সেলিম (১৮), বুলু মিয়া ছেলে বিশা (২২), মৃতঃ কছির উদ্দিনের ছেলে খোরশেদ আলী (৬৫)। 

[৭] স্থানীয়রা জানান, চককানু শাহী মসজিদের ঈমাম ও মুয়াজ্জিন নিয়ে দীর্ঘদিন ধরে মনোয়ার ও ইউপি সদস্য জহুরুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছে। এছাড়াও মসজিদ পরিচালনার জন্য কমিটি গঠন নিয়ে ঐ দু’পক্ষের মাঝে মতবিরোধ চলছিলো। 

[৮] শুক্রবার জুমআতুল বিদার ফরজ নামাজের পর স্থানীয় ইউপি সদস্য জহুরুল ইসলাম মসজিদের কমিটি গঠনের বিষয়ে বক্তব্য রাখতে গেলে মনোয়ারের পক্ষের লোকজন তাতে বাঁধা প্রদান করে। এসময় উভয় পক্ষের মাঝে বাকবিতন্ডার একপর্যায়ে মারামারি শুরু হয়। মুহূর্তেই রণক্ষেত্রে পরিনিত হয় মসজিদ এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ইমাম কথা বললে তাকেও মারধর করা হয়।

[৯] এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আটমূল ইউনিয়ন পরিষদের সদস্য জহুরুল ইসলাম জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোয়ার ও তার লোকজন আমার বিপক্ষে ভোট করেছে। আমি নির্বাচনে জয়ী হবার পর থেকে নানা ভাবে আমার সাথে শত্রুতা করছে তারা। আমি মসজিদের কমিটির বিষয়ে জুময়াতুল বিদার ফরজ নামাজের পর বক্তব্য দিতে গেলে মনোয়ারের নেতৃত্বে  মামুন, হেলাল, মিম বাবু, শাহ আলম, মাসুদ, তৌহিদ, কাদের, সোহাগ, মজনুসহ বেশ কয়েকজন আমার ও আমার সমর্থকদের ওপর হামলা করে।

[১০] এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় উভয় পক্ষের ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোন পক্ষই লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়