শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ৩০ এপ্রিল, ২০২২, ১২:৩৪ রাত
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:০৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুসিক নির্বাচনে এলাকার কাউকে ভোটগ্রহণ কর্মকর্তা করা হবে না

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সিটি এলাকার বিভিন্ন স্কুল, কলেজ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কোনো ব্যক্তিকে ভোট গ্রহণ কর্মকর্তা করা হবে না। নির্বাচনে স্বচ্ছতা আনতে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।


শুক্রবার রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

তফসিল অনুসারে আগামী ১৫ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে গণবিজ্ঞপ্তি জারি হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার সই করা গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ মে পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দপ্তর নগরের ছোটরা এলাকার আঞ্চলিক সার্ভার স্টেশন ভবন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। সাপ্তাহিক ও ছুটির দিনেও মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এবার অনলাইনে মনোনয়ন ফরম জমা দেওয়ার সুযোগ রাখা হয়নি।

এদিকে তফসিল ঘোষণার পর চার দিনেও কোনো প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, সিটি করপোরেশন এলাকায় কর্মরত কোনো ব্যক্তিকে ভোটগ্রহণ কর্মকর্তা করা হবে না। জেলার উপজেলা পর্যায় থেকে ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেওয়ার প্রক্রিয়া এরই মধ্যে শুরু করা হয়েছে। এটা কমিশনের সিদ্ধান্ত।

তিনি বলেন, গণবিজ্ঞপ্তি জারি করার পর এখন পর্যন্ত কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২ লাখ ৩২ হাজার ৬৩০ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ১৮ হাজার ১৪২ জন ও পুরুষ ১ লাখ ১৪ হাজার ৪৮৮।

  • সর্বশেষ
  • জনপ্রিয়