শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ০৩:২৩ দুপুর
আপডেট : ২৯ এপ্রিল, ২০২২, ০৩:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদযাত্রা : ঝুঁকি নিয়ে মোটরসাইকেলে ফিরছে মানুষ

সোহেল মিয়া : [২] ঈদের বাকি আর মাত্র ৩ দিন। এরই মধ্যে প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঘরে ফিরছে মানুষ। এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করতে স্থানীয় প্রশাসন নিয়েছেন নানা উদ্যোগ। মহাসড়কের শৃঙ্খলা বজায়ে রাখতে কাজ করছে পুলিশ। কিন্তু এখন পর্যন্ত যারা ঘরে ফিরছেন তাদের বেশির ভাগই সোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়িতে ফিরছেন। পরিবার-পরিজনদের সাথে করে ঝুঁকি নিয়েই ফিরছেন এ সকল মানুষ। 

[৩] শুক্রবার (২৯ এপ্রিল) সকালে সরেজমিন দৌলতদিয়া ঘাটে দেখা মেলে এমনই চিত্র। ভোর থেকেই প্রতিটি ফেরিটি শুধু মোটরসাইকেল আর সোটরসাইকেল। কোন ফেরিতেই দূরপাল্লার কোন পরিবহন চোখে পড়েনি। তবে ব্যক্তিগত গাড়ি রয়েছে অনেক। প্রতিটি মোটরসাইকেলেই একজন করে সহযাত্রী রয়েছে। কোন কোন মোটরসাইকেলে আবার নারী ও শিশু রয়েছে। প্রচন্ড ঝুঁকি নিয়েই ফিরছে তারা।

[৪] ঝুঁকি হচ্ছে জেনেও এ সকল মানুষ ঘরে ফিরছেন নাড়ীর টানে এমনটাই অভিব্যক্তি প্রকাশ করেছেন একাধিক বাইকার। তারা  বলেন, লং জার্নি করা মোটরসাইকেলে উচিত না এটা আমরা জানি। ঝুঁকি হচ্ছে জেনেও আমরা গ্রামে ফিরছি। কারণ বছরের একটি ঈদ। গ্রামের সবার সাথে যদি ঈদ করতে না পারি তাহলে কেমন হবে বলেন।

[৫] এদিকে মহাসড়কের শৃঙ্খলা বজায়ে রাখতে কাজ করছেন আইনশৃঙ্খলাবাহিনী। সড়কে যাতে কোন বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য তারা সতর্ক রয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন আইনশৃঙ্খলাবাহিনীর কর্মকর্তা কমকে বলেন, মোটরসাইকেলে তিনজন করা চলাফেরা করা অবৈধ। কিন্তু আপনারা দেখছেন যারা ঈদে ঘরে ফিরছে তাদের বেশির ভাগের মোটরসাইকেলেই পুরো পরিবার নিয়ে যাতায়াত করছেন। এখন আমরা কি করবো? মানবিক দিকটা বিবেচনা করেই আমরা সড়কে শৃঙ্খলা ঠিক রাখতে কাজ করছি। আশা করছি সবাই একটু সহযোগিতা করলে এবং ট্রাফিক নিয়ম মেনে চলছে সড়কে কোন দুর্ঘটনা হবে না।সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়