শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ০১:৩৫ দুপুর
আপডেট : ২৯ এপ্রিল, ২০২২, ০১:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২১ ফেরি পার করবে লাখো মানুষ, ভোগান্তি ছাড়াই স্বস্তির যাত্রা

সোহেল মিয়া : [২] নাড়ীর টানে ঘরে ফিরতে শুরু করেছে কর্মজীবি লাখো মানুষ। ঘরে ফেরা এ সকল মানুষের চাপ বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। প্রতিদিন এই নৌরুট দিয়ে স্বাভাবিক সময়েই হাজার হাজার মানুষ ও যানবাহন নদী পার হয়। আর ঈদের সামনে এই সংখ্যা বেড়ে যায় কয়েকগুণ। অতিরিক্ত চাপ সামাল দিতে কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে থাকেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। 

[৩] পবিত্র ঈদুল ফিত‌রে যাত্রী ও যানবাহন পারাপারে দৌলত‌দিয়া পাটু‌রিয়া নৌরু‌টে ২১‌টি ফে‌রি চলাচল কর‌বে বলে জানিয়েছিল বিআইডব্লিউটিসি। সেই মোতাবেক আজ শুক্রবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে এই নৌরুটে নতুন একটি ফেরি যুক্ত হয়ে এখন ২১টি ফেরি চলছে। বিআইড‌ব্লিউ‌টি‌সির দৌলত‌দিয়া ফে‌রিঘা‌টের ব‌্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বিষয়টি  নি‌শ্চিত ক‌রে‌ছেন। 

[৪] তি‌নি ব‌লেন, সর্বশেষ কৃষ্ণচূড়া না‌মের এক‌টি ইউ‌টি‌লি‌টি ফে‌রি নৌরু‌টে যুক্ত হওয়ায় স‌র্বোচ্চ সংখ‌্যক ফে‌রি চলাচল কর‌ছে। এর আগে এই নৌরুটে ২০ টি ফেরি চলছিল নিয়মিত। যাত্রীদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

[৫] ফে‌রিঘাট সূত্র জানায়, ঈ‌দে যাত্রী ও যানাবহন পারাপা‌রে দৌলত‌দিয়া পাটু‌রিয়া নৌরু‌টে ১১‌টি রো রো ফে‌রি, ৭‌টি ইউ‌টি‌লি‌টি ফে‌রি, ২‌টি ড্রাম ফে‌রি সহ ১‌টি ছোট ফে‌রি চলাচল কর‌ছে।

[৬] শুক্রবার সকাল ১১টার দি‌কে ফে‌রিঘাট এলাকায় দেখা যায়, দৌলত‌দিয়া প্রা‌ন্তে ফে‌রিপা‌রের অ‌পেক্ষায় কোন বাস দেখা যায়‌নি। সি‌রিয়া‌লে নেই কোন ট্রাক ও কাভার্ডভ‌্যান। দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে আসা এসব যানবাহন কোন ভোগা‌ন্তি ছাড়াই ফে‌রি‌তে পদ্মা পা‌ড়ি দি‌চ্ছে। অন‌্যদি‌কে ফে‌রিঘা‌টে আসা যাত্রীরা ভোগা‌ন্তি ছাড়াই দে‌শের বি‌ভিন্ন স্থা‌নে যা‌চ্ছে। ত‌বে দৌলত‌দিয়া  প্রান্ত থে‌কে ব‌্যাটা‌রিচা‌লিত মা‌হে‌ন্দ্রে অ‌তি‌রিক্ত ভাড়া নি‌চ্ছে ব‌লে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন একা‌ধিক যাত্রীরা। অ‌তি‌রিক্ত ভাড়া ব‌ন্ধে কার্যকরী কোন পদ‌ক্ষেপ গ্রহণ কর‌তে কর‌তে দেখা যায়‌নি।

[৭] গোয়ালন্দ ঘাট থানার অ‌ফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার ব‌লেন, ‌দৌলত‌দিয়া পাটু‌রিয়া নৌরু‌টে বর্তমা‌নে ২১‌টি ফে‌রি চলাচল কর‌ছে। কোন রকম দু‌র্ভোগ ছাড়াই ঈ‌দে মানুষ বাড়ী‌তে যা‌চ্ছেন। ফে‌রিঘাট এলাকায় আমা‌দের বিপুল সংখ‌্যক পু‌লিশ সদস‌্য কাজ কর‌ছে। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়