শিরোনাম

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২২, ০৯:১০ সকাল
আপডেট : ২৯ এপ্রিল, ২০২২, ০৯:১০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমিল্লায় মাটি কাটার গর্তে পড়ে দুই ভাইয়ের মৃত্যু

রুবেল মজুমদার: [২] কুমিল্লা বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামের মোঃ শাখাওয়াত হোসেনের দুই ছেলে সোহান (৮) ও রোহান (১০) ড্রেজারে মাটি কাটার গর্তে পড়ে মারা গেছে। 

[৩] স্থানীয় সূত্র জানায় যায়, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে সাখাওয়াত হোসেন নিজ জমিতে ধান কাটতে রওনা হলে এই সময় তার দুই পুত্র তার সঙ্গে ধানক্ষেতে যাওয়ার বাহানা ধরেন। পরে দুপুর বেলা রোদ্রের গরমে বাচ্চাদের কষ্ট হবে এ ভেবে সাখাওয়াত তার  দুই পুত্রকে বাড়িতে পাঠিয়ে দেন। কিন্তু দুই ছেলে দুপুর পেরিয়ে বিকাল হলেও বাড়ি ফিরে যায়নি। দীর্ঘক্ষণ দুই ভাই বাড়িতে না পাওয়ায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন পরিবার।

[৪] পরে এলাকায়  আশেপাশে মাইকিং করে নিখোঁজ সংবাদ প্রচার করেন। বিকাল ৪টার দিকে এক মহিলা দেখতে পান দুই শিশু ড্রেজারে মাটি কাটার গর্তের পানিতে ভেসে উঠছে। খবর পেয়ে এলাকায় লোকজন এসে খোঁজাখুঁজি করে দুই ভাইকে গর্ত থেকে মৃত উদ্ধার করেন এলাকাবাসী।

[৫] লক্ষ্মীপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবুল হাশেম বলেন, রাত ৮টায় দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে। এলাকাবাসী অভিযোগ বিষয়টি আমরা জেলা প্রশাসনকে লিখিত অভিযোগ করবো।

[৬] স্থানীরা অভিযোগ করে বলেন, গত দুই মাস পূর্বে একই এলাকার দীন মোহাম্মদ নামের এক ব্যক্তি ড্রেজারে মাটি কেটে বিক্রি করে ওই মাটি কাটা স্থানটি খুব ঝুঁকিপূর্ণ ছিল। মাটি কাটা বিষয়ে পাশের জমির মালিকরা বাধা দিয়েছিল দীন মোহাম্মদকে কিন্তু ওই ব্যক্তি না শুনে মাটি বিক্রি করেন। আজ এই দুই ভাইয়ের মৃত্যুর দায় কে নিবে। এ ঘটনার বিচার দাবি করেন। 

[৭] বরুড়া থানার ওসি ইকবাল বাহার বলেন, ঘটনাটি শুনে রাতে আমরা সেখানে যায়, শিশু দুটি মাটি কাটার গর্তে পড়ে মারা যান বলে প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে। আমরা এ বিষয় তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়