শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০৩:৪৩ দুপুর
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৬:৪২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুনামগঞ্জে মধ্যরাতে পানিতে তলিয়ে গেল হালির হাওর

নুর উদ্দিন: [২] ফসল কাটার একেবারে শেষ মুহূর্তে এসে ভেঙে গেছে সুনামগঞ্জের জামালগঞ্জের হালির হাওরের আহসানপুরের বাঁধ। এতে করে তলিয়ে যাচ্ছে কৃষকের পাকা, কাটা ও মাড়াইকরা ধান, ডুবছে খড়ও।

[৩] সোমবার (২৫ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে এই হাওর ডুবে যায়। সকালে হাওরের বেশির ভাগ অংশে পানি চলে আসে। হালির হাওরে জেলার জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার কৃষদের জমি রয়েছে।

[৪] হাওর পাড়ের কৃষকরা জানিয়েছেন, ৬০-৭০ ভাগ জমির ধান কাটা শেষ হলেও বেশির ভাগ কাটা ও মাড়াই করা ধান ক্ষেতেই রয়ে গেছে। এখন ক্ষেত থেকে কাটা ও মাড়াই করা ধান আনতে আনতেই ভেসে যায় হাওর। আর জমিতে থাকা পাকা ধান কাটার চিন্তা ছেড়েই দিয়েছেন বেশির ভাগ কৃষক।

[৫] জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ দেব দাবি করেন, হালির হাওরে ৫ হাজার ২০০ হেক্টর জমি আছে। এরমধ্যে ৪ হাজার ৭০০ হেক্টর জমির ধান কাটা হয়েছে। পানি ঢুকতে ঢুকতে বাকি ৫০০ হেক্টর ধানের কিছু ধান কেটে আনতে পারবেন কৃষকরা।

[৬] উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলা উদ্দিন বলেন, যেদিক দিয়ে বাঁধ ভেঙে পানি ঢুকেছে, সেখানে ধান কাটা শেষ পর্যায়ে। তবে এখান থেকে ৩-৪ কিলোমিটার দূরে ৫০০ একর জায়গার ধান কাটা বাকি আছে। ভয়ের কিছু নেই, ২৫টি হারভেস্টার মেশিন কাজ করছে। ধানগুলো পানি আসার আগেই কেটে ফেলতে পারব। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়