শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ১১:১২ দুপুর
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকারি প্রজ্ঞাপনের এক বছর আগে রাউজানের বিভিন্নস্থানে শতাধিক বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন

শাহাদাত হোসেন, রাউজান: [২] সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে নতুন নতুন নানা কর্মসূচি নিয়ে দেশ জুড়ে আলোচিত ব্যক্তি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

[৩] জানা যায়, গত ১৭ এপ্রিল স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় অধীনস্থ স্থানীয় সরকার বিভাগ (ইউনিট-১) থেকে সিনিয়র সহকারি সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেশের প্রতিটি ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের নাম ফলক, বাংলাদেশের ইতিহাস সম্বলিত বিলবোর্ড স্থাপন করার নির্দেশ দেয়া হয়েছে।

[৪] সরকারিভাবে এখন প্রজ্ঞাপন জারি করা হলেও রাউজানে একাজ সম্পন্ন করা হয়েছে অনেক আগেই। রাউজানের সাংসদ প্রায় এক বছর আগে নিজ উপজেলার বিভিন্নস্থানে শতাধিক বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করেছেন। একইসঙ্গে গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ ও বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য সম্বলিত বিভিন্নস্থানে বিলবোর্ড স্থাপন করেছেন। 

[৫] রাউজানের এই সাংসদ দেশ ও সমাজের কল্যাণে নেয়া নানা কর্মসূচি এখন সারাদেশে আলোচিত ও প্রশংসিত। এখন রাউজানের সাংসদের নেয়া নানা কর্মসূচি অনুসরণ করার চেষ্টা করছেন দেশের অনেক জনপ্রতিনিধি।

[৬] স্থানীয় জনসাধারণের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ভবন, পৌরসভা,প্রতিটি ইউনিয়ন পরিষদ, স্কুল কলেজ, আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও দর্শনীয় গুরুত্বপূর্ণ স্থানে এখন বঙ্গবন্ধুর ম্যুরাল শোভা পাচ্ছে। এছাড়া বীর মুক্তিযোদ্ধা প্রবাল চৌধুরীসহ গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন ইউনিয়নে সড়কের নামফলক করা রয়েছে।

[৭] উপজেলা আওয়ামী লীগের সদস্য সুমন দে এ প্রসঙ্গে বলেন, রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর অনেক কর্মসূচি এখন অনেক সাংসদ অনুকরণ করছেন। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়