শিরোনাম

প্রকাশিত : ২০ মে, ২০২২, ০৬:৩৩ বিকাল
আপডেট : ২০ মে, ২০২২, ০৬:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাপাসিয়ায় অবৈধ ইটভাটা ভেঙ্গে জরিমানা আদায় ২ লাখ টাকা

এ এইচ সবুজ : [২] গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ও বারিষাব এলাকায় অবস্থান গ্রহনযোগ্য নয় অর্থাৎ (অবৈধ) এমন ২টি ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

[৩] শুক্রবার (২০ মে) দিনব্যাপী এই অবৈধ ইটভাটা বিরোধী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে এই অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযানে নের্তৃত্ব দেন কাপাসিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া ইয়াসমিন। 

[৪]এদিকে ভেঙ্গে গুড়িয়ে দেওয়া অবৈধ ইটভাটাগুলো হলো- সনমানিয়া এলাকার মেসার্স এফএনসি ব্রিকস ও বারিষাব এলাকার মেসার্স বিবিএফ ব্রিকস। এসব ইটভাটাকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন করায় উৎপাদন কার্যক্রম বন্ধ করে দেওয়াসহ এসকেভেটর মেশিন দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দিয়ে ইট ভাটার কার্যক্রম সম্পূর্ণ বন্ধ করে দেIয়া হয়। এদিকে ২টি ইটভাটার মধ্যে সনমানিয়া এলাকার মেসার্স এফএনসি ব্রিকসকে ১ লাখ টাকা এবং বারিষাব এলাকার মেসার্স বিবিএফ ব্রিকসকে ১ লাখ টাকাসহ সর্বমোট ২ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

[৫] অবৈধ ইটভাটা বন্ধে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযানের সময় পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমিন ভূঁইয়া ও আইনশৃঙ্খলা রক্ষা ও সার্বিক সহযোগিতায় কাপাসিয়া থানা পুলিশ।

[৬] এ বিষয়ে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মমিন ভূঁইয়া বলেন, পরিবেশ দূষণ রোধে অবৈধ ইটভাটা উচ্ছেদ ও বন্ধে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়