শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৬:৪৪ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২২, ০৮:১৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুরের রামগতিতে

মালিক পক্ষের নির্যাতনে ইটভাটা শ্রমিকের মৃত্যুর অভিযোগ

জহিরুল ইসলাম : [২] লক্ষ্মীপুরের রামগতিতে ইটভাটা মালিক পক্ষের লোকজনের হাতে নির্যাতনের শিকার হয়ে আনোয়ার হোসেন (২২) নামে এক শ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে।  বুধবার দিনগত রাত ১২টার দিকে নিজ বাড়িতে ওই শ্রমিকের মৃত্যু হয়।

[৩] বৃহস্পতিবার দুপুরের দিকে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত ২ মে তাকে নির্যাতন করা হয় বলে অভিযোগ রয়েছে।

[৪] নিহত আনোয়ার রামগতি উপজলার চরআলগী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চরহাসান হোসাইন এলাকার আব্দুস শহীদের ছেলে।

[৫] ওসি মো. আলমগীর হোসেন বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। অভিযুক্ত ইটভাটা মালিক ও তার ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে আনা হয়েছে। তবে তাদের আটক করা হয়নি। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

[৬] আনোয়ারের মামা ফারুক ও স্থানীয়রা জানান, আনোয়ার শ্রমিক হিসেবে খলিল মাঝির ভাই খবির মাঝির খাগড়াছড়ির একটি ইটভাটায় কাজ করতেন। চুক্তি অনুযায়ী ছয় মাস কাজ করার কথা থাকলেও আনোয়ার পাঁচ মাস কাজ করে বাড়ি চলে আসেন। এর জের ধরে খবির মাঝি তার ভাই খলিল মাঝি, দুই ভাতিজা ইব্রাহিম ও রিয়াজ আনোয়ারকে কয়েকবার মারপিটও করেন।  

[৭] পরিবারের অভিযোগ, গত ২ মে আনোয়ারকে চরআলগী ইউনিয়নের সুফিরহাট এলাকার খলিল মাঝির মালিকানাধীন মেঘনা ইটভাটায় আটকে রেখে হাত-পা বেঁধে মারধর করে জখম করে ভাটা মালিক ও তার লোকজন।

[৮] খবর পেয়ে ঘটনাস্থল থেকে আনোয়ারকে উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে তাকে নোয়াখালী সদর হাসপাতালে পাঠান। সেখানে নেওয়ার পর অবস্থার আরও অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। কিন্তু অর্থনৈতিক সংকটের কারণে আনোয়ারকে ঢাকায় না নিয়ে বাড়িতে চিকিৎসা দেওয়া হয়। বুধবার দিনগত রাত ১২টার দিকে নিজ বাড়িতে আনোয়ারের মৃত্যু হয়। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়