শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০৯:১৭ রাত
আপডেট : ১৮ মে, ২০২২, ০৯:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে শিশু আরাফ হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

রাজু চৌধুরী : [২] চট্টগ্রাম নগরের বাকলিয়া থানার মিয়াখান নগরে আরাফ নামে একটি দুই বছরের শিশুকে হত্যার দায়ে তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

[৩] বুধবার (১৮ মে) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জসিম উদ্দিন এই রায় ঘোষণা করেন। আদেশের বিষয়টি  নিশ্চিত করেন আদালতের এপিপি অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য।

[৪] দণ্ডিতরা হলেন, মো. ফরিদ,  মো. হাসান ও হাসানের মা নাজমা বেগম। রায়ের সময় আসমিরা উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

[৫] উল্লেখ্য যে, ২০২০ সালের ৬ জুন চট্গ্রাম নগরীর বাকলিয়ায় এ নির্মম হত্যাকাণ্ডটি ঘটে। আরাফের পিতা আবদুল কাইয়ুম। তিনি একটি বেসরকারি ওষুধ কোম্পানির কর্মচারী। ঘটনার দিন বিকেলে তার স্ত্রী ছেলেকে ঘরের সামনে পার্কিংয়ে চানাচুর  খাওয়ানোর পর পানি আনতে ঘরের ভেতর যাওয়ার পর ফিরে এসে দেখে সেখানে ছেলে নেই। পরে ভবনটির বাসিন্দা নাজমা বেগম, তার ছেলে বাড়ির দারোয়ান হাসান ও তাদের পাশের ভবনের বাসিন্দা ফরিদকে গ্রেপ্তার করে পুলিশ। নাজমা বেগম আদালতে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

[৬]  তিনি বলেছিলেন, বাড়িওয়ালাকে ফাঁসাতে সেই শিশুকে কৌশলে ভবনের ছাদে নিয়ে পানির টাংকিতে ফেলে হত্যা করে। নাজমা আদালতে দেওয়া জবানবন্দিতে আরো জানায়, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আলম মিয়া ছিলেন আটতলা ভবনটির মালিক। তাকে ‘মামলায় ফাঁসাতে’ ওই ভবনে বাস করা  কোনো শিশুকে হত্যা করতে নাজমাকে ২০ হাজার টাকার প্রলোভন দেখায় ফরিদ।

[৭] অর্থের লোভে পাশের ভবনের বাসিন্দা ফরিদের প্রলোভনে পড়ে বাড়িওয়ালাকে ফাঁসাতে এ ঘটনা ঘটায়।  নাজমার ছেলে ভবনটির দারোয়ান মো. হাসান (২৩) গেইট খুলে দিয়ে  ছাদে উঠতে সুযোগ করে দেয় ।

[৮] এইদিকে জানা গেছে,  মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি ফরিদ বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীর অনুসারী ছিলেন। আগে কাউন্সিলর প্রার্থী ও ভবন মালিক নুরুল আলম মিয়ার প্রচারণায় হামলায় ঘটনায় ফরিদকে আসামি করা হয় আর সে কারনে ফরিদের ক্ষোভ ছিল।

[৯] এর আগে গত ৩০ মার্চ এ মামলায় রায় ঘোষণার দিন নির্ধারিত থাকলেও সেদিন বিচারকের ব্যস্ততার কারণে তা পিছিয়ে নতুন দিন ঠিক করা হয়েছিল ২৮ এপ্রিল। কিন্তু এক আসামি শিশু আরাফের বাবা-মায়ের ডিএনএ পরীক্ষার আবেদন করলে রায় পিছিয়ে যায়। সেই আবেদন নাকচ করে বিচারক তিন আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন বলে জানান এ আদালতের এপিপি প্রদীপ কুমার ভট্টাচার্য।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়