শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ০৩:১০ দুপুর
আপডেট : ১৬ মে, ২০২২, ০৩:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে ১৫ দিনব্যাপী জসীম পল্লী মেলা শুরু

সনতচক্রবর্ত্তী: ফরিদপুরে ১৫ দিনব্যাপী ঐতিহ্যবাহী জসীম পল্লী মেলা শুরু হয়েছে। রোববার (১৫ মে) বিকেলে শহরের অম্বিকাপুরে পল্লী কবি জসীমউদ্দিনের নিজ বাড়ির পাশে কুমার নদের তীরে ১৫ দিনব্যাপী এ মেলা উদ্বোধন করা হয়।

[৩] প্রধানমন্ত্রীর  বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ডক্টর তৌফিক-ই-এলাহী (বীর বিক্রম) রোববার (১৫ মে) বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন।

[৪] ফরিদপুরের জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি অতুল সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বিপিএম, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট শামসুল হক ভোলা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, এফবিসিসিআইয়ের সভাপতি এ.কে আজাদ, ফরিদপুর চেম্বারের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

[৫] সংশ্লিষ্টরা জানান, ঐতিহ্যবাহী এই মেলায় থাকছে হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্র। এছাড়াও শিশু-কিশোরদের বিনোদনের জন্য থাকছে সার্কাস, নাগরদোলাসহ বিভিন্ন রকমের রাইডস্। প্রতিদিন বিকেল থেকে জসিম মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের বিভিন্ন জেলার সাংস্কৃতিক সংগঠনগুলো জসীম মঞ্চে পল্লীগীতি, জারি, কবি গান, আবৃত্তি, নৃত্য ও লোকগান পরিবেশন করবে।

[৬] পল্লীকবি জসীম উদ্দিন জন্মবার্ষিকীতে ১৯৮৯ সালের ১ জানুয়ারি থেকে পক্ষকালব্যাপী জসীম পল্লী মেলা অনুষ্ঠিত হয়ে আসছে শহরতলীর অম্বিকাপুরে কবির বাড়ির আঙ্গিনায় কুমার নদের পাড়ে জসীম উদ্যানে।

[৭] ফরিদপুরবাসীর দাবির প্রেক্ষিতে এবছর বিলম্বে হলেও মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশন। এবছর মেলায় ১৫৩টি স্টলে দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীরা হরেক রকম পণ্যের পশরা সাজিয়ে বসবেন। মেলায় আগত দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারেন সেজন্য ৩৫টি সিসি ক্যামেরা দ্বারা মেলার মাঠটিকে নিয়ন্ত্র করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়