শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ১৬ মে, ২০২২, ১০:০১ দুপুর
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মসজিদে আশ্রয় নিয়েও বাঁচতে পারেনি যুবক

কক্সবাজার প্রতিনিধি: [২] কক্সবাজারের টেকনাফে মসজিদে আশ্রয় নিয়েও প্রাণে বাঁচাতে পারেনি কক্সবাজারের টেকনাফে নুরুল হক ভুট্টো (৩০)।  ইয়াবা কারবারি ভুট্টোকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। 

[৩] রোববার (১৫ মে ) বিকেল সাড়ে ৫টায় টেকনাফ সদর ইউপির নাজিরপাড়া এলাকায় এ নারকীয় ঘটনা ঘটে। 

[৪] নুরুল হক ভুট্টো ওই এলাকার এজাহার মিয়ার ছেলে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

[৫] পুলিশ ও স্থানীয়রা জানান, বিকালে সাবরাং ইউপির চেয়ারম্যানের সালিশি বৈঠক শেষে বাড়ি ফেরার সময় শেষে চাচাতো ভাই এনামুল হককের সঙ্গে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষ একরাম বাহিনীর লোকজন নুরুল হক ভুট্টোর ওপর হামলা চালায়। এসময় প্রাণে বাঁচতে দৌঁড়ে গিয়ে পাশের মসজিদে আশ্রয় নেয় ভূট্টো। কিন্তু তাকে জোরপূর্বক মসজিদ থেকে বের করে নিয়ে আসে। হামলাকারীরা তাকে উপর্যুপরি কুপিয়ে দেহ থেকে ডান পা বিচ্ছিন্ন করে দেয়। এসময় স্থানীয়রা টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কতর্ব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে হস্তান্তর করে। পথিমধ্যে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান। 

[৬] টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে পা বিচ্ছিন্নসহ আহত তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এ ঘটনা একজন নিহত হওয়ার খবর পেয়েছি। ঘটনাটি খুবই দুঃখজনক।

[৭] টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলে আমি নিজেই গিয়েছিলাম। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এই ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। 

[৮] টেকনাফ সদর ইউপির ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক বলেন, ইউপি নির্বাচনের শত্রুতার জের ধরে আমাকে না পেয়ে আমার জেঠাতো ভাই নুরুল হক ভুট্টোকে দা, কিরিচ দিয়ে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে নেয় সন্ত্রাসী একরাম গং। অবস্থা খুবই আশঙ্কাজনক হওয়ায় টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

[৯] ১৪ মে একটি মোটর সাইকেল নিয়ে সমস্যায় সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোছনের কাছে বিচারে যান। সেখান থেকে ফেরার পথে মৌলভীপাড়া বাজারে গতিরোধ করে এলোপাতারি মারধর করে ভুট্টোকে হত্যা করে।

[১০] উল্লেখ্য, নিহত নুরুল হক ভুট্টোর চাচাত ভাই ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর নাজিরপাড়া এলাকায় জমি দখলে বাঁধা দেওয়ায় স্থানীয় মাদককারবারি সন্ত্রাসী ছিদ্দিক বাহিনী আজিজুল হক মার্কিনকে দিনদুপুরে হত্যা করে। এঘটনায় ইউপি সদস্য হামজালাল, ফরিদ,রবিউল সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়। কিন্তু কালো টাকার প্রভাব বিস্তারের কারণে সেই মামলার এখনো কূল-কিনারা হয়নি। এই ঘটনার জের ধরে নির্বাচনী ইস্যুকে কেন্দ্র করে উভয় মাদককারবারি যোগসাজশে হামলা করে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে জানায় স্থানীয়রা। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়