শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৫ মে, ২০২২, ০২:৫৯ দুপুর
আপডেট : ১৫ মে, ২০২২, ০২:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ববিদ্যালয় শিক্ষকের সবজি বিক্রির ছবি ভাইরাল

ড. আবু বকর সিদ্দিক

আল আমীন: [২] কেউ হয়তো ভাবতেই পারে ছবির মানুষটি এমনিতেই বসে আছেন। না, নিজের উৎপাদিত কৃষিপণ্য স্থানীয় গ্রাম্য হাটবাজারে বসে বিক্রি করছেন তিনি। 

[৩] ছবিতে দেখতে পাওয়া লোকটির নাম ড. আবু বকর সিদ্দিক তবে প্রিন্স নামেই পরিচিত। লোকটি একজন আপাদমস্তক কৃষক। শহরে আয়েশী জীবন ত্যাগ করে গ্রামেই নিয়মিত বসবাসে অভ্যস্ত হয়েছেন। দেশসেরা বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ, এমবিএ এবং পিএইচডি ডিগ্রী সম্পন্ন  করে কৃষিকে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি। 

[৪] ময়মনসিংহের ফুলবাড়ীয়ার রাঙ্গামাটিয়া ইউনিয়নে ‘কিষাণ সমন্বিত কৃষি উদ্যোগ’ নামের একটি কৃষি খামারের উদ্যোক্তা এই ভদ্রলোক। মূলত, বিদেশী ফল ড্রাগনকে বাণিজ্যিকভাবে উৎপাদনের জন্য এটি বেশ পরিচিতি পেয়েছে।

[৫] কৃষি নিয়ে তাঁর বিভিন্ন কর্মকাণ্ড প্রমাণ করে তিনি এ কাজে গর্ভবোধ করেন। কৃষি কাজের পাশাপাশি একটা বেসরকারী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার কাজে জড়িত রয়েছে। দেশের তরুণদের কৃষিকাজে উৎসাহিত করতে তাঁর এ প্রচেষ্টা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়