শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৩:৪১ দুপুর
আপডেট : ২৭ এপ্রিল, ২০২২, ০৩:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন কাদের বীর উত্তমের ৫১তম শাহাদৎবার্ষিকী পালিত

এমদাদ খান, রামগড়: [২] যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির রামগড়ে পালিত হলো মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম-এর ৫১তম শাহাদৎবার্ষিকী। 

[৩] বুধবার (২৭ এপ্রিল) সকালে এ উপলক্ষ্যে রামগড় কেন্দ্রিয় কবরস্তানে অবস্থিত বীর শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। 

[৪] রামগড়স্থ শহীদ ক্যাপ্টন আফতাবুল কাদের বীর উত্তম বিদ্যা নিকেতনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরির নেতৃত্বে স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীরা শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এছাড়া খতমে কোরআন ও দোয়া মাহফিলেরও আয়োজন করা হয়।

[৪] শাহাদৎবার্ষিকী উপলক্ষে এর আগে গত বৃহষ্পতিবার (২১ এপ্রিল) শহীদের পরিবারের পক্ষ থেকে রামগড়ে দুস্থ পরিবারের মাঝে খাদ্য সমগ্রী বিতরণ করা হয়। রামগড় প্রেসক্লাবে এ খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারি, উপজেলা নির্বাহি অফিসার খন্দোকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরি ও রামগড় পৌরসভার মেয়র মো. রফিকুল আলম কামালসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

[৫] ১৯৭১ সালের ২৭ এপ্রিল পার্বত্য এলাাকা মহালছড়িতে পাক বাহিনী ও তাদের দোসর চাকমা মুজাহিদ এবং মিজোবাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে অকুতোভয় তরুণ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম শহীদ হন। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়