শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২২, ০৮:৪৮ সকাল
আপডেট : ২৭ এপ্রিল, ২০২২, ০৮:৫৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুষ্টিয়ায় ২০৪ ঘরসহ সারাদেশে ৩২ হাজার ৯০৪টি বাড়ি প্রদান করলেন প্রধানমন্ত্রী

ফয়সাল চৌধুরী: [২] কুষ্টিয়ায় ঈদ উপহার হিসেবে প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেলেন ২০৪ গৃহহীন পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন। এর মধ্যে কুষ্টিয়ায় ২০৪ পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি প্রদান করা হয়। এ উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলায় পরিবেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম।

[৩] এ সময় পুলিশ সুপার খাইরুল আলম, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাধন কুমার বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম টুকু, জেলা প্রশাসনের কর্মকর্তা, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদিকগণ উপস্থিত ছিলেন। নির্মিত এসব নতুন ঘরে আনন্দঘন পরিবেশে বসবাস করছে গৃহহীন পারিবার এবং তারা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেছেন।

[৪] কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম জানান, মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নকল্পে মঙ্গলবার ঈদ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে কুষ্টিয়া জেলার ৬টি উপজেলায় মোট ২০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ (দুই) শতক জমিসহ ঘর হস্তান্তর করা হয়।

[৫] একই সাথে গণভবন প্রান্ত, প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্ত, ৪টি উপজেলা প্রান্ত (নগরকান্দা/ফরিদপুর, বরগুনা সদর/বরগুনা, আনোয়ারা/চট্টগ্রাম, সিরাজগঞ্জ সদর/সিরাজগঞ্জ) এর সমন্বয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় অনুষ্ঠান উপভোগ করা হয়। ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন।

[৬] প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নত, সমৃদ্ধ করে গড়ে তোলাতেও এভাবেই দেশবাসীকে একযোগে কাজ করে যাওয়ার আহ্বানের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে আবারও করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ায় সকলকে এ সময় সতর্ক থাকার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও পুনর্ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, বাংলাদেশকে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে অভিহিত করা হয়, আর দুর্যোগ-দুর্ভিক্ষের দেশ কেউ বলে না, অবহেলার চোখে কেউ দেখে না। আর এটা সম্ভব হয়েছে এ দেশের মানুষের জন্য।

[৭] প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বারবার ভোট দিয়ে নির্বাচিত করে দেশ পরিচালনার সুযোগ দেয়াতেই আজকের দেশের দৃশ্যমান এত উন্নয়ন সম্ভব হয়েছে উল্লেখ করে এ জন্য দেশবাসীর প্রতি তার কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন। দেশবাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানিয়ে কাছে-দূরের সকলেই তার হৃদয়ে রয়েছেন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বক্তৃতার শেষ পর্যায়ে সকলের কল্যাণ কামনার পাশাপাশি জনগণকে আশ্বস্ত করে তিনি বলেন, ‘নিজেদের জীবনকে নিজেরা গড়ে তোলেন। আমরা আছি আপনাদের পাশে। জাতির পিতার স্বপ্ন ইনশাল্লাহ আমরা পুরণ করব।’

[৮] উল্লেখ্য, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে সারাদেশে ৪৯২টি উপজেলার ৩২ হাজার ৯০৪টি বাড়ি সুবিধাভোগিদের  মাঝে বিতরণ করা হয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়