শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০১:২৭ দুপুর
আপডেট : ২৯ আগস্ট, ২০২২, ০৩:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে তা হাস্যকর মনে হয়: মির্জা ফখরুল

রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও: [২] বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, আওয়ামী লীগ এর সরকার পুরোপুরিভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলা ও আইন শৃঙ্খলা বাহিনীর উপর। জনগণ থেকে এই সরকার সম্পূর্ণ বিছিন্ন হয়ে গেছে। এ সরকারের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমাণ করে যে এই সরকার কতটা সৈরাচার।

[৩] মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে শহরের কালিবাড়িতে তার নিজ বাস ভবনে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

[৪] মহাসচিব বলেন, আর্ন্তজাতিকভাবে আওয়ামী লীগ এখন চিহ্নিত সৈরতন্ত্র। বিভিন্ন দেশ ইতোমধ্যে আওয়ামী সরকারকে সৈরাচারি দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের শেংসন। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।

[৫] আইনশৃঙ্খলা বাহিনীর উপর এই সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশ্রয়ে এখন মানুষের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে এবং আইনের শাসন বলতে দেশে কিছু নেই। এটার প্রমাণ হচ্ছে ঢাকা কলেজ ও নিউ মার্কেট-এর হামলা। পত্র পত্রিকায় আসলো হামলায় জরিত আওয়ামী লীগ আর মামলা হলো বিএনপির নামে। তিন দিনের রিমান্ড ও নেওয়া হলো। এটাই হচ্ছে প্রশাসনকে, আইনশৃঙ্খলা বাহিনীকে, বিচার বিভাগকে দলীয়করণ করা। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।

[৬] এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়