শিরোনাম
◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ০৫ মে, ২০২২, ০৯:৫৯ সকাল
আপডেট : ০৫ মে, ২০২২, ০৯:৫৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বগুড়ায় আমেরিকা প্রবাসীকে গুলি করে হত্যা, আহত ৩

আবদুল ওহাব, বগুড়া: [২] বগুড়ায় ‘সম্পত্তির লোভে’  আব্দুর রাজ্জাক সরকার (৬৫) নামে আমেরিকা প্রবাসী ব্যবসায়ীকে প্রথমে গুলি ও পরে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় তিনি মায়ের কবর জিয়ারত করে বাড়ি ফিরছিলেন। 

[৩] এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও ৩ জন। তারা সকলেই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

[৪] বুধবার (৪ মে) পুলিশ জানায়, মঙ্গলবার মধ্য রাতে সদর উপজেলার মহিষাবান বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।

[৫] জানাগেছে, নিহত আব্দুর রাজ্জাক সরকার মহিষবাথান গ্রামের মৃত আব্দুল লতিফ সরকারের ছেলে। তিনি আমেরিকার নাগরিকত্ব পেয়ে স্ত্রী-সন্তান নিয়ে সেখানেই বসবাস করতেন। তবে বগুড়া শহরে ও গ্রামের বাড়িতে তার ব্যবসা প্রতিষ্ঠান ও বেশকিছু সম্পত্তি থাকায় বছরের অর্ধেক সময় বগুড়ায় বসবাস করেন।

[৬] প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, এক মাস আগে আব্দুর রাজ্জাক সরকারের মা মারা গেছেন। ঈদুল ফিতরের দিন রাতে তিনি বগুড়া শহর থেকে মহিষবাথান গ্রামে মায়ের কবর জিয়ারতে যান। কবর জিয়ারত শেষে তিনি মহিষবাথান বাজারে দোকানে বসে চা পান করছিলেন। এ সময় তার ভাতিজা খৈয়ম সরকার রিপণ ওরফে হাত কাটা রিপন-এর নেতৃত্বে অন্তত ১০টি মোটরসাইকেলে একদল সন্ত্রাসী তাকে ঘিরে ধরে। এরপর একজন ধারালো দেশী অস্ত্র দিয়ে আব্দুর রাজ্জাক সরকারকে কোপ দেয়। অবস্থা বেগতিক দেখে রাজ্জাক তার লাইসেন্স করা পিস্তল বের করে গুলি ছুড়তে ছুড়তে দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। সন্ত্রাসীরাও গুলি ছুড়তে ছুড়তে তাকে ধাওয়া করে। কিছু দূর দৌড়ে গিয়ে ত্রিমোহনী নামক স্থানে রাজ্জাক মাটিতে পড়ে যান। এ সময় সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

[৭] তারা আরও জানান, রিপণ সরকারের নেতৃত্বে সন্ত্রাসীরা রাজ্জাকের ওপর হামলা করলে গ্রামের কিছু লোকজন লাঠিসোঁটা নিয়ে প্রতিহত করার চেষ্টা করেন। সে সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে গ্রামবাসীর মধ্যে আব্দুল হান্নান নামের একজন গুলিবিদ্ধ হলে গ্রামের লোকজন পিছু হটে। পরে রাজ্জাককে হত্যা করে সন্ত্রাসীরা নির্বিঘ্নে পালিয়ে যায়। গ্রামবাসীর ধারণা, আব্দুর রাজ্জাকের পরিবারের সবাই আমেরিকা থাকায় সম্পত্তি দখলের জন্য তার ভাতিজা রিপণের নেতৃত্বে তাকে খুন করা হয়েছে।

[৮] এদিকে বগুড়া শজিমেক হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে আব্দুল হান্নান, জনি ও আল আমিন নামের ৩ যুবক গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন।

[৯] বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক জাহিদুল হক বলেন, সন্ত্রাসীদের মধ্যে গুলিবিদ্ধ জনি ও আল আমিনকে আটক দেখানো হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল ও বেশ কিছু গুলির খোসা উদ্ধার করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়