শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৬ এপ্রিল, ২০২২, ০৭:৫১ বিকাল
আপডেট : ২৬ এপ্রিল, ২০২২, ০৭:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামালপুরের ইসলামপুর ৫ ও দেওয়ানগঞ্জের এক ইউপিতে ভোট ১৫ জুন

খাদেমুল বাবুল : [২] সোমবার (২৫ এপ্রিল) নির্বাচন কমিশন জামালপুরের দেওয়ানগঞ্জ চিকাজানীন ও ইসলামপুরের কুলকান্দী, বেলগাছা, সাপধরী, নোয়ারপাড়া ও পাথর্শী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন।

[৩] জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়,  রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে এবং ২৬ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

[৪] ছুটির দিনসহ আগামী ১৭ মে পর্যন্ত  প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং সাধারণ সদস্য পদে নির্বাচনে অংশ গ্রহণে ইচ্ছুক প্রার্থীরা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ  ও জমা দিতে পারবেন। 

[৫] জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১৫ জুন সকাল আটটা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

[৬] নির্বাচনের সময় সূচি ঘোষণার পর থেকেই যমুনার তীরবর্তী নদী ভাঙন কবলিত এসব ইউনিয়নে বইতে শুরু করেছে আগাম নির্বাচনী হাওয়া। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী (নৌক)  প্রত্যাশীরা শুরু করেছেন দৌড়-ঝাপ ও জোর তদবির। তবে ইভিএম নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন জনপ্রিয় স্বতন্ত্র প্রার্থীরা। নিজের গুদটা পছন্দমত প্রার্থী কে দিতে পারবে কি না এ নিয়ে সংশয় প্রকাশ করেছেন সাধারণ ভোটাররা।

[৭] নোয়ারপাড়া ইউনিয়নের জনপ্রিয় (স্বতন্ত্র প্রার্থী) সাবেক চেয়ারম্যান মশিউর রহমান বাদল বলেন, আমিতো ক্ষুদ্র মানুষ পিএম মেশিন নিয়ে অনেক জ্ঞানীগুণীরা অনাগ্রহ প্রকাশ করেছেন। তারপরেও সামনের ইউপি নির্বাচনে ইভিএম ব্যবহার নির্বাচনে নিরাপত্তা নিয়ে সন্দেহের সৃষ্টি করেছে।

[৮] বেলগাছা ইউনিয়নের (স্বতন্ত্র) জনপ্রিয় প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ দানু বলেন, ইভিএম এর কারণে নির্বাচনে জনগণের অনাগ্রহের সৃষ্টি হয়েছে। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়