শিরোনাম
◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে ◈ অস্ট্রেলিয়ার তা-বে উড়ে গেলো ইংল্যান্ড  ◈ নারী দলের লঙ্কান কোচকে ২০ বছরের নিষেধাজ্ঞা দিলো ক্রিকেট অস্ট্রেলিয়া ◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার (ভিডিও) ◈ খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি (ভিডিও) ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও

প্রকাশিত : ০৪ মে, ২০২২, ০২:২৪ দুপুর
আপডেট : ০৪ মে, ২০২২, ০২:২৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিম্মি করে ব্ল্যাকমেইল, র‌্যাব-১১’র অভিযানে ২ নারীসহ গ্রেপ্তার ৩

মোশতাক আহমেদ: [২] ওরা অপহরণকারী চক্রের সদস্য। প্রেম ঘটিত প্রলোভন, আশ^াস বা সুযোগ প্রদানসহ বিভিন্ন কৌশল অবলম্বন করে ভিকটিমদেরকে নিজেদের ভাড়া বাসায় নিয়ে জিম্মি করে ব্ল্যাকমেইল করে। 

[৩] এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ তথ্য প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় অভিযান চালিয়ে এ চক্রের এক সদস্য ফরহাদ (২৩) কে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যমতে এ চক্রের আরো দুই নারী সদস্য মাকসুদা আক্তার ওরফে মুক্তা (৩২) ও সালমা বেগম (২১) দ্বয়কে ঢাকা জেলার ডেমরা থানাধীন কোনাপাড়া এলাকার একটি ফ্লাট বাসা হতে গ্রেপ্তার করে। 

[৪] এসময় অভিযোগকারী এক ভুক্তভোগীর এটিএম কার্ড ব্যবহার করে ক্রয়কৃত ১টি স্যামসাং এস-২২ আল্ট্রা, ১টি স্যামসাং এ-৭২ মোবাইল ফোন ও নগদ ৪ লাখ ১১ হাজার ৫ শত টাকা উদ্ধার করে র‌্যাব। মঙ্গলবার (৩ মে) র‌্যাব-১১’র উপ-পরিচালক স্কোয়াড্রন লীডার এ কে এম মুনিরুল আলম বিষয়টি জানান।

[৫] এ কে এম মুনিরুল আলম জানান, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকা থেকে একজন ভিকটিম অপহরণকারী চক্রের সদস্য কর্তৃক অপহৃত হয়। তারা ভিকটিমকে মারধর, ভয়ভীতি দেখিয়ে ও নারী ঘটিত বিষয়ে ব্ল্যাকমেইল করে ভিকটিমের কাছে থাকা টাকা পয়সা ও সম্পদ কেড়ে নিয়ে অজ্ঞাত স্থানে ফেলে আসে। পরবর্তীতে ভিকটিম র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ ক্যাম্পকে বিষয়টি লিখিত অভিযোগ করে।

[৬] অভিযোগের সূত্র ধরে র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গত সোমবার রাতে র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর একটি চৌকস আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানা এলাকা থেকে অপহরণকারী চক্রের এক সদস্য ফরহাদকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্য মতে এ চক্রের অপর ২ নারী সদস্য মুক্তা ও সালমাকে রাজধানীর ডেমরা থানার কোনাপাড়া থেকে গ্রেপ্তার করা হয়। তারা বিভিন্ন কৌশল (যেমন প্রেম ঘটিত প্রলোভন, আশ^াস বা সুযোগ প্রদান) অবলম্বন করে ভিকটিমদেরকে নিজেদের ভাড়া বাসায় নিয়ে জিম্মি করে ব্ল্যাকমেইল করে আসছে।

[৭] গ্রেপ্তারের পর তারা স্বীকারোক্তি দেয়। অভিযোগকারী ওই ভিকটিমের কাছে থাকা ২টি এটিএম কার্ড জোরপূর্বক কেড়ে নেয়। পরে তারা কার্ডের পিন কোড নিয়ে টাকা উত্তোলন সহ বিভিন্ন শপিং করে এবং মোট ছয় লাখ টাকা হাতিয়ে নেয়। তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়