শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৩ মে, ২০২২, ০৬:৪০ বিকাল
আপডেট : ০৩ মে, ২০২২, ০৬:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নবীনগরে ইউএনও'র মহানুভবতায় বদলে গেল দৃষ্টিপ্রতিবন্ধী পরিবারের ভাগ্য

ইব্রাহীম খলিল : [২] ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিকের মহানুভবতায় বদলে গেল এক দৃষ্টিপ্রতিবন্ধী পরিবারের ভাগ্য। সোমবার (২ মে) রাতে অসহায় ও দুস্থ দৃষ্টিপ্রতিবন্ধী পরিবারের সবার জন‍্য ঈদের পোশাক, খাবার সামগ্রি, নগদ অর্থ নিয়ে হাজির হলেন এ সরকারি কর্মকর্তা‌। 

[৩] জানা যায়, নবীনগর সদর বাজারে একজন অসহায় মা তার ৩ টি অন্ধ মেয়ে নিয়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে আসছে। সরকারি কাজে আসা-যাওয়ার পথে এ দৃশ‍্যটি দেখতে পান তিনি। একদিন গাড়ি থেকে নেমে ওদের সাথে কথা বলে জানতে পারেন যে, মেয়ে ৩ টি জন্মগত অন্ধ। তাছাড়া এ পরিবারটি সহায় সম্বলহীন, এক বেলা খেতে পারলে আরেক বেলা অনাহারে কিংবা অর্ধাহারে দিন কাটাতে হয়।

[৪] এ কথা শুনে ইউএনও একরামুল ছিদ্দিকের মনে দাগ কাটে। তখনই তিনি সিদ্ধান্ত নেন তাদের জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের একটি ঘর নির্মাণ করে দিয়ে স্থায়ী বসবাস করার ব্যবস্থা করে দিবেন। 

[৫] যেই ভাবনা সেই কাজ। গ্রামের মেঠোপথ ধরে নিরলস পায়ে হেঁটে নীরবে রাতেই চলে গেলেন সেই দৃষ্টিপ্রতিবন্ধীর পরিবারে। খোঁজ নিয়ে জানতে পারেন তাদের নিজেদের ঘর নেই, থাকেন অন্যত্র আশ্রয়ে। তখনই ওদেরকে প্রতিশ্রুতি দেন সরকারি ঘর বরাদ্দ দেওয়ার।

[৬] উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক বলেন, তাদের মুখের হাসিটা যেন পৃথিবীর সবকিছুকে হার মানিয়ে দিয়েছে। 
তাদের শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসার জন্য সম্ভাব্য সবকিছুই করা হবে। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ
  • জনপ্রিয়