শিরোনাম
◈ শেয়ারবাজারে রেকর্ড দরপতনে প্রতিদিনই রাস্তায় নামছেন বিনিয়োগকারীরা, শেয়ারবাজারে কী হচ্ছে? (ভিডিও) ◈ বেনাপোল বন্দরে ফেনসিডিল কারবারে ঝুকিতে নিরাপদ বাণিজ্য ◈ ভারতে খাবারে থুতু, প্রস্রাব ও নোংরা বস্তু মেশানোর অভিযোগ: কড়া সাজার পদক্ষেপ নিতে উদ্যোগ ◈ সন্ত্রাসী-চাঁদাবাজি বন্ধে ‘বিশেষ অভিযান’ জোরদারের নির্দেশ আইজিপির ◈ রাজনৈতিক দল নিষিদ্ধের বিষয়ে যা জানাল প্রধান উপদেষ্টার প্রেস উইং ◈ গ্রেপ্তারি পরোয়ানা জারি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে ◈ এবার হজের খরচ কমে যাবে: ধর্ম উপদেষ্টা ◈ ৪৩তম বিসিএসের ক্যাডারদের চাকরিতে যোগদান পেছাল ◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৮:৩৪ রাত
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আনোয়ারায় ২০টাকা জরিমানা ও তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ

এস এম সালাহউদ্দিন, আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা : নিষিদ্ধ সময়ে সাগরে মাছ শিকারের অপরাধে আনোয়ারায় উপজেলা মৎস্য অধিদপ্তর ও বাংলাদেশ কোস্টগার্ডের সম্মিলিত অভিযানে সাড়ে ১০ লাখ টাকা মূল্যের ৩০ হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়েছে। 

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের শঙ্খ নদী ও বঙ্গোপসাগরে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ইলিশসহ বিভিন্ন প্রজাতির ৯২ কেজি মাছ জব্দ করা হয়। জব্দকৃত মাছ ৭টি এতিমখানায় বিতরণ করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রাশিদুল হক। তাকে সহযোগিতা করেন মেরিন ফিসারিজ অফিসার প্রীতম চৌধুরী, কোস্টগার্ড সিজি স্টেশন সাংগু গহিরা কন্টিজেন্ট কমান্ডার অনিমেষ রায় পিও সহ ও মৎস্য দপ্তরে কর্মচারবৃন্দ। 

উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাশিদুল হক বলেন, ইলিশের প্রজনন মৌসুম ২২ দিন সমুদ্রে মাছ আহরণ,পরিবহন, মজুদ ,বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় মৎস্য আইনে দন্ডনীয় অপরাধ। অভিযানে ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দসহ এক ট্রলার মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত জাল পরে আগুনে বিনষ্ট করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়