শিরোনাম
◈ ড. ইউনূসকে রাষ্ট্রপতি করে জাতীয় সরকার গঠনের আহ্বান ◈ নেতানিয়াহুকে অপমান করে মঞ্চ থেকে নামালেন ইসরায়েলিরা! (ভিডিও) ◈ জানা গেল ২০২৫ সালে রোজা শুরুর সম্ভাব্য তারিখ ◈ রাষ্ট্রপতি ইস্যুতে বৈষম্যবিরোধী ছাত্রদের সাথে সম্পর্কের ফাটল ধরলো বিএনপির? ◈ নিষিদ্ধ ছাত্রলীগ নেতাদের গণগ্রেপ্তার সমর্থন করেন না সারজিস ◈ শেয়ারবাজারে রেকর্ড দরপতনে প্রতিদিনই রাস্তায় নামছেন বিনিয়োগকারীরা, শেয়ারবাজারে কী হচ্ছে? (ভিডিও) ◈ বেনাপোল বন্দরে ফেনসিডিল কারবারে ঝুকিতে নিরাপদ বাণিজ্য ◈ ভারতে খাবারে থুতু, প্রস্রাব ও নোংরা বস্তু মেশানোর অভিযোগ: কড়া সাজার পদক্ষেপ নিতে উদ্যোগ ◈ সন্ত্রাসী-চাঁদাবাজি বন্ধে ‘বিশেষ অভিযান’ জোরদারের নির্দেশ আইজিপির ◈ রাজনৈতিক দল নিষিদ্ধের বিষয়ে যা জানাল প্রধান উপদেষ্টার প্রেস উইং

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট : ২৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফের টেকনাফ সীমান্তে বিস্ফোরণের শব্দ, জনমনে আতঙ্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহরে আরাকান আর্মি ও সরকারের সশস্ত্র বাহিনীর লড়াইয়ে বিকট বিস্ফোরণ ও গোলাগুলির শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশ সীমান্তের ভেতরে।

রোববার (২৮ অক্টোবর) ভোররাত থেকে দুপুর পর্যন্ত কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা, টেকনাফ পৌরসভা, সদর ও সাবরাং এলাকার বিভিন্ন গ্রামের বাসিন্দারা বিকট শব্দ পান।

 গত বৃহস্পতিবার সারা দিন মংডুতে মর্টার শেলের গোলাবর্ষণের পাশাপাশি যুদ্ধবিমান থেকেও বোমা ফেলা হয়। পরের দুদিন শুক্র ও শনিবার কোনো ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায়নি।  

এরপর আজ (রোববার) ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেল।

হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, টেকনাফ সদর ইউপির চেয়ারম্যান জিয়াউর রহমান ও সাবরাং ইউপির চেয়ারম্যান নুর হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

জনপ্রতিনিধিরা জানান, বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসায় সীমান্তের এপারের বাসিন্দারা ভয়ভীতির মধ্যে আছেন। এ ছাড়া মিয়ানমারের রাখাইন রাজ্যের আকাশে যুদ্ধবিমান চক্কর দিতে দেখা গেছে বলেও জানান তারা।

সীমান্তের একাধিক সূত্র জানায়, টানা আট মাসের বেশি সময় ধরে রাখাইন রাজ্যে সরকারি বাহিনীর সঙ্গে লড়ছে আরাকান আর্মি। ইতোমধ্যে আরাকান আর্মি মংডু শহরের আশপাশে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) বেশ কিছু সীমান্তচৌকি দখলে নিয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, দুই দিন বন্ধ থাকার পর রোববার ভোর থেকে সীমান্তে আবার বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাচ্ছে। জনপ্রতিনিধিদের মাধ্যমে সীমান্ত এলাকার লোকজনকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। উৎস: বাংলানিউজ২৪

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়