শিরোনাম
◈ শেয়ারবাজারে রেকর্ড দরপতনে প্রতিদিনই রাস্তায় নামছেন বিনিয়োগকারীরা, শেয়ারবাজারে কী হচ্ছে? (ভিডিও) ◈ বেনাপোল বন্দরে ফেনসিডিল কারবারে ঝুকিতে নিরাপদ বাণিজ্য ◈ ভারতে খাবারে থুতু, প্রস্রাব ও নোংরা বস্তু মেশানোর অভিযোগ: কড়া সাজার পদক্ষেপ নিতে উদ্যোগ ◈ সন্ত্রাসী-চাঁদাবাজি বন্ধে ‘বিশেষ অভিযান’ জোরদারের নির্দেশ আইজিপির ◈ রাজনৈতিক দল নিষিদ্ধের বিষয়ে যা জানাল প্রধান উপদেষ্টার প্রেস উইং ◈ গ্রেপ্তারি পরোয়ানা জারি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে ◈ এবার হজের খরচ কমে যাবে: ধর্ম উপদেষ্টা ◈ ৪৩তম বিসিএসের ক্যাডারদের চাকরিতে যোগদান পেছাল ◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক ঘন্টার জন্য শিক্ষা অফিসার হলেন নবম শ্রেণির ছাত্রী এশা 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি : আন্তর্জাতিক কন্যা শিশু দিবস  উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও এনসিটিএফ ও ইয়েস বাংলাদেশের যৌথ উদ্যোগ ফরিদপুর জেলার প্রাথমিক শিক্ষা অফিসারের প্রতীকি দায়িত্ব এক ঘন্টার জন্য পালন করে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী এলিনা ইসলাম এশা।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে ফরিদপুরের জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মহিউদদীন এ তথ্য নিশ্চিত করেছেন।  এর আগে রবিবার (২৭ অক্টোবর) সকালে প্রতীকি এ দায়িত্ব গ্রহণ করে এশা বলেন, আমরা আগামী দিনের ভবিষ্যৎ । আমাদের হাতে দেশ পরিচালনার চাবিকাঠি থাকবে ভবিষ্যতে। তাই এই ধরনের প্রতীকি দায়িত্ব পালন কার্যক্রমে অংশ নিতে পেরে নিজেকে খুব গর্বিত অনুভব করছি। 

এব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মহিউদদীন বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। তাই আমাদের সকলের শিক্ষা গ্রহণ করা প্রয়োজন। তবে আমরা কোন শিক্ষা নিচ্ছি সেদিকে লক্ষ্য রাখতে হবে। আজকের এই কার্যক্রম নিঃসন্দেহে সুশিক্ষার একটা অংশ। 

উল্লেখ্য যে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে এনসিটিএফ ও ইয়েস বাংলাদেশ এর সার্বিক তত্ত্বাবধায়ে প্রতিবছর বিভিন্ন কার্যক্রম করা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হল এক ঘন্টার জন্য উচ্চপদস্থ ব্যক্তিদের প্রতীকি দায়িত্ব পালন জেলার কন্যা শিশু দ্বারা বাস্তবায়ন করা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়