শিরোনাম
◈ ডেঙ্গুতে প্লাটিলেট বাড়াতে যে খাবার গুলো খাবেন ◈ সাবেক পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীকে খুঁজছে ডিবি ◈ ফেরারির মতো ছুটছি, সামনে কোনো ভবিষ্যৎ নেই: নিষিদ্ধঘোষিত সংগঠন ছাত্রলীগের নেতা ◈ নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি ঘোষণা ◈ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর বই বাতিল : মাধ্যমিকে ২০১২ সালের কারিকুলামে বই পাবে শিক্ষার্থীরা ◈ ঢাবি ‌ছাত্রলীগ নেতা রাকিব ও ঊর্মি গ্রেফতার ◈  দুটি করে জাতীয় পরিচয়পত্র সোয়া ৫ লাখেরও বেশি মানুষের, হাতের বদলে পায়ের আঙুলের ছাপ ◈ বদলে যাচ্ছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম ◈ প্রবাসী প্রেমিকের সঙ্গে ভিডিও কলে একসঙ্গে নববধূর ‘আত্মহত্যা’, চিরকুটে জানিয়ে গেছে শেষ ইচ্ছে ◈ এক মাসে পাঁচ জাহাজে আগুন, নাশকতা বলছেন কেউ কেউ

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০৮:০৫ রাত
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দাউদকান্দিতে অগ্নিকাণ্ডে ৯টি দোকান ভস্মিভূত, ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি

মোশায়ারা আক্তার জলি, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার দাউদকান্দিতে অগ্নিকাণ্ডে ৯টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।এতে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।শনিবার (২৬অক্টোবর)দিবাগত গভীর রাতে দাউদকান্দি পৌর বাজারের চেঙ্গাকান্দি ঘাটে   এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দাউদকান্দি পৌর বাজারের ৫ নং ওয়ার্ড চেঙ্গাকান্দি ঘাটে শনিবার দিবাগত গভীররাতে দোকান ঘরে আগুন লাগে।আগুন লাগার পরপরই মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে।অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে মুদি দোকান, স্টেশনারী দোকান,হার্ডওয়ার,রড,সিমেন্ট ও টিনের দেকানসহ মুহুর্তের মধ্যে ৯টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে কোন একটি দোকান ঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।    

ফায়ার সার্ভিসের কর্মকর্তা এরশাদ হোসাইন বলেন, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হবে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শাওন ,বাছির মুন্সী ও কামাল জানান, পুড়ে যাওয়া ৯টি দোকানঘরসহ মালামালের ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক প্রায় ৩ কোটি টাকা হবে।

এদিকে সোমবার(২৭অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)নাঈমা ইসলাম,সহকারী কমিশনার(ভূমি) রেদওয়ান ইসলাম,বাজার কমিটির সাবেক সেক্রেটারী ও পৌর বিএনপির আহবায়ক নূর মোহাম্মদ সেলিম সরকার,সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন খন্দকার সুমন প্রমুখ।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাঈমা ইসলাম বলেন,অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করে সরকারিভাবে সাহায্য সহযোগিতা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়