শিরোনাম
◈ পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধ হচ্ছে, কিন্তু বিকল্প কী? ◈ ঢাকায় পথচারীদের ওপর উঠে গেলো প্রাইভেটকার, গুরুতর আহত ৩ (ভিডিও) ◈ বাংলাদেশের হিন্দুদের ভারতে নিতে চান না​ ভারতের হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস ◈ ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ১২৪৮ ◈ তসলিমা নাসরিনের দাবি সত্য নয়, জানাল প্রধান উপদেষ্টার প্রেসসচিব ◈ নবীরা বলে গেছেন, কিয়ামতের শুরু হবে মধ্যপ্রাচ্যেই : ডোনাল্ড ট্রাম্প (ভিডিও) ◈ চট্টগ্রামের থানায় হত্যাচেষ্টার মামলা : জানেন না বাদী, গত কয়েক বছরে একবারও চট্টগ্রামে যায়নি ফাতেমা ◈ বাংলাদেশ থেকে অবৈধ অনুপ্রবেশের কারণে পশ্চিমবঙ্গে এবং ভারতে শান্তি বিঘ্নিত হচ্ছে: অমিত শাহ (ভিডিও) ◈ রাষ্ট্রপতির অপসারণ নিয়ে যা জানালেন উপদেষ্টা রিজওয়ানা হাসান (ভিডিও) ◈ বাংলাদেশের ছাত্র রাজনীতি: গল্পের ইতিহাস, নৃশংস সহিংসতা

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ০২:১২ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লক্ষ্মীপুর বিএনপি দ্বায়িত্ব পেলেন জাসদের আ স ম আবদুর রব, নেতাকর্মীরা ক্ষুব্ধ  

এ কে এম রাসেল করিম, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর-৪ আসনে রামগতি ও কমলনগর বিএনপি শাখায় কেন্দ্র থেকে পাঠানো একটি চিঠি নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এই চিঠিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি আ স ম আবদুর রবকে তার সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছিল। চিঠি পাবার পর থেকে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে বিতর্ক, তর্ক-বিতর্কে মেতে উঠেছে দলীয় সমর্থকরা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২২ অক্টোবর বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত চিঠিতে আ স ম আবদুর রবকে দলীয় কার্যক্রমে সহায়তার নির্দেশ দেওয়া হয়,  যা তৃণমূলের মধ্যে জল্পনার জন্ম দিয়েছে। ধারণা করা হচ্ছে  আসন্ন নির্বাচনে ধানের শীষের মনোনয়ন পেতে পারেন আ স ম আবদুর রব। ফলে স্থানীয় নেতাকর্মীদের মনে অসন্তোষ দেখা দিয়েছে, কারণ তারা সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নেতা এবিএম আশরাফ উদ্দিন নিজানকেই এ আসনে প্রার্থী হিসেবে চান।

কমলনগর ও রামগতি উপজেলা বিএনপির নেতাকর্মীরা বলছেন করেছেন, দীর্ঘ ১৬ বছর ধরে দলকে সুসংগঠিত করে রেখেছেন আশরাফ উদ্দিন নিজান। তৃণমূলের নেতাকর্মীদের সাথেই তার নিবিড় সম্পর্ক এবং দলীয় কর্মকাণ্ডে তার উপস্থিতি। কমলনগর উপজেলা বিএনপি আহ্বায়ক গোলাম কাদের ও সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী বলেন, "নিজানের বাহিরে অন্য কাউকে মনোনয়ন দিলে তৃণমূল তাকে সাপোর্ট করবে না। 


সোশ্যাল মিডিয়ায় পোস্ট ও কমেন্টে নেতাকর্মীরা বিস্ময় প্রকাশ করেছেন। যুবদল নেতা মোস্তফা সারোয়ার কটাক্ষ করে লিখেছেন, "এটি নমিনেশন পেপার নয়, বরং রাজনৈতিক কর্মকাণ্ড নির্বিঘ্নে পরিচালনার জন্য নির্দেশনা।" বিএনপি নেতা মো: শরীফ মন্তব্য করেছেন, "কমলনগর-রামগতির মানুষের শেষ আশ্রয়স্থল আশরাফ উদ্দিন নিজান।" অন্য একজন সমর্থক লেখেন, "২০১৮ সালের পরেও তিনি মনোনয়ন পেলে তৃতীয়বারের মত জয়লাভ করতে পারতেন।"

বিষয়টি নিয়ে আ স ম আবদুর রবের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তার স্ত্রী তানিয়া রব বলেন, "এ বিষয়ে সময়ই বলে দিবে, আমরা কোন বিতর্কে যেতে চাই না।"

বিএনপির কেন্দ্র থেকে জানানো হয়েছে যে, নির্বাচনের জন্য নয়, বরং সাংগঠনিক সহায়তার জন্যই এই চিঠি প্রেরণ করা হয়েছে। তবে নেতাকর্মীদের অভিযোগ, চিঠির ভুল ব্যাখ্যা করে আ স ম আবদুর রবের অনুসারীরা মনোনয়ন প্রাপ্তির প্রচারণা চালাচ্ছে, যা বিভ্রান্তি সৃষ্টি করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়