শিরোনাম
◈ স্টেশনে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ লেখায় প্রকৌশলী বরখাস্ত ◈ ভুটানকে ৭-১ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ ◈ সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেফতার ◈ বাংলাদেশ-ভারত সম্পর্ক মেরামতে এগিয়ে এলো যুক্তরাষ্ট্র ◈ অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা আওয়ামী লীগের ◈ সাবেক আইজিপিসহ ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ◈ এই সুযোগ নষ্ট হলে দেশ অনেক পিছিয়ে যাবে: ড. ইউনূস ◈ যৌথবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে গ্রেফতার ৪৫ ◈ সাবেক ডিএমপি কমিশনারকে বিমানবন্দরে আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ ◈ ‘বন্দুকযুদ্ধ’ বা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে সবার ওপরে ছিল কক্সবাজার

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১০:৫১ দুপুর
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করিমগঞ্জে ছাত্রজনতার ওপর হামলার অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা জাফরাবাদ ইউপি চেয়ারম্যান যুবলীগ নেতা আবু সাদাৎ মো.সায়েমকে গ্রেফতার করেছে পুলিশ। বৈষম্যবিরোধী ছাত্রজনতার শান্তিপূর্ণ আন্দোলনে হামলার অভিযোগে দায়েরকৃত পৃথক দুটি মামলায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকালে জাফরাবাদ ইউনিয়নের কাইকুরদিয়া মোড় থেকে করিমগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। করিমগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু সাদাৎ মো. সায়েম আওয়ামী লীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হন। তার বিরুদ্ধে একাধিকবার ইউপি সদস্যগণ প্রকল্পের টাকা আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ দায়ের করেও কোন প্রতিকার পাননি। অদৃশ্য ইশারায় দলীয় প্রভাব কাটিয়ে এবং প্রশাসনকে ম্যানেজ করে বারবার পার পেয়ে গেছেন ।

গত বছর দুর্নীতি দমন কমিশনে ১৯৪৭ সালের দুর্নীতি বিরোধী আইন এর ৫(২) তৎসহ ৪০৯/৪০৬/৪২০ দঃবিঃ ধারায় অভিযোগ দায়ের করা হয়। যার তদন্ত কার্যক্রম এখনো চলমান রয়েছে। সম্প্রতি ইউনিয়ন পরিষদ ভবন থেকে সৌর বিদ্যুৎ প্যানেল ও ব্যাটারি সরিয়ে নেয়ায় ইউপি সদস্য মো. জুনায়েদ তুর্য্য করিমগঞ্জ থানায় তার বিরুদ্ধে  অভিযোগ দায়ের করেন। 

চেয়ারম্যান প্রভাব কাটিয়ে ক্ষমতার অপব্যবহার করে আপন বোন দিপা আক্তারের মাধ্যমে ইউনিয়ন পরিষদ ভবনে আগত সেবা গ্রহীতাদের নিকট থেকে উৎকোচ গ্রহণ করতেন বলে ইউপি সদস্যরা জানিয়েছেন। তার অপকর্মের বিরোধিতা করায় ৪ নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান আঙ্গুর ও ৫ নং ওয়ার্ড সদস্য মো. সোহাগকে মিথ্যা অভিযোগে সাময়িক বরখাস্ত করে। চেয়ারম্যানের গ্রেফতারের খবরে এলাকায় বিক্ষুব্ধ লোকজন মিষ্টি বিতরণ করে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাব উদ্দিন জানান, কিশোরগঞ্জ মডেল থানার পৃথক দুটি মামলায় তিনি পলাতক ছিলেন। আজ বিকালে তাকে কাইকুরদিয়া মোড় থেকে আটক করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়