শিরোনাম
◈ সেনাবাহিনীর বিশেষ অভিযান মোহাম্মদপুরে, থানার সামনে গভীর রাতে আটকদের স্বজনদের ভিড় ◈ অমুসলিমদের নিয়ে কমিটির বিষয়ে যা জানাল জামায়াত ◈ সৌদি আরবে ৬৯ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত ◈ মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী ◈ বিশেষ অভিযানে মোহাম্মদপুরে সেনাবাহিনী, যা জানা গেল (ভিডিও) ◈ কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত ◈ সেন্ট মার্টিন দ্বীপে দেখা দিয়েছে ২০ ধরনের নতুন বিপদ ◈ কোনো গণমাধ্যম বন্ধ হবে না : প্রেস সচিব ◈ মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে গোলাগুলি, শিশুসহ আহত ৩ ◈ হিন্দু সম্প্রদায় কী চাইছে, তারা এখন কেন রাস্তায়, সরকারের ওপর চাপ সৃষ্টিই লক্ষ্য?

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৯:০৩ রাত
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের ৮৭ লাখ টাকা আত্মসাত: ৪ জনের বিরুদ্ধে মামলা 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের (১০৫৫) অধিগ্রহণকৃত জমির অবকাঠামোর ক্ষতিপূরণের ৮৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে থানায়। মামলায় ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়নের (১০৫৫) তৎকালীন সভাপতি জুবায়ের জাকির, সাধারণ সম্পাদক গোলাম নাসির, ভাঙ্গা উপজেলা কমিটির সহ-সভাপতি আবুল কালাম মাতুব্বর ও সাধারণ সম্পাদক ফাইজুর রহমানকে আসামি করা হয়েছে। ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজমুল হক তারা বাদি হয়ে শুক্রবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় মামলাটি দায়ের করেন। মামলা নং- ২৮/৩৭৫। 

জানা গেছে, ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজের জন্য ভাঙ্গার হাশামদিয়া মৌজার ৪৭২ নং দাগের ভিটা ও দোকান শ্রেণির ১১ শতাংশ জমি এলএ কেস নং ১২/১৭-১৮ নং এর মাধ্যমে অধিগ্রহণ করা হয়। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়,  ওই জমির উপরে অবস্থিত অবকাঠামোর ক্ষতিপূরণ বাবদ ৯২ লাখ ৪৯ হাজার টাকার চেক প্রদান করা হয় ফরিদপুর মোটর শ্রমিক ইউনিয়নের (১০৫৫) তৎকালীন সভাপতি জুবায়ের জাকির, সাধারণ সম্পাদক গোলাম নাসির, ভাঙ্গা উপজেলা কমিটির সহ-সভাপতি আবুল কালাম মাতুব্বর ও সাধারণ সম্পাদক ফাইজুর রহমানের অনুকূলে। মোটর শ্রমিক ইউনিয়নের ভাঙ্গা শাখার সোনালি ব্যাংক হিসাবে ওই চেক জমা করার পর ২০২১ সালের ১৯ জুলাই ওই ব্যাংক হিসাব থেকে দুটি চেকের মাধ্যমে ৮৭ লাখ টাকা উত্তোলন করেন উল্লেখিত আসামিরা।

মোটর ওয়ার্কার্স ইউনিয়নের (১০৫৫) গঠনতন্ত্র মোতাবেক ব্যাংক হিসাব পরিচালনায় অবশ্যই কোষাধ্যক্ষ যুক্ত থাকবেন। তবে আসামীরা ওই টাকা আত্মসাতের উদ্দেশ্যে কোষাধ্যক্ষকে বাদ দিয়েই ওই ব্যাংক হিসাবটি পরিচালনা করেন। 

এর মধ্যে গোলাম নাসির শ্রমিক লীগের জেলা কমিটির সভাপতি,  জুবায়ের জাকির শ্রমিক লীগের সহ-সভাপতি, ফাইজুর রহমান ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এবং আবুল কালাম মাতুব্বর আওয়ামী লীগ নেতা। ৫ আগস্ট শেখ হাসিনার পলায়নের পর তারাও আত্মগোপনে রয়েছেন।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোকসেদুর রহমান ৪ আসামীর বিরুদ্ধে অধিগ্রহণকৃত জমির অবকাঠামোর ক্ষতিপূরণ বাবদ অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, বাদীর নিকট থেকে লিখিত এজাহার প্রাপ্ত হয়ে থানায় মামলা রুজু করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়