শিরোনাম
◈ ‘রাষ্ট্রপতি ফ্যাসিবাদের প্রডাক্ট হলেও সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না’ ◈ বিএনপির সাথে ৩টি বিষয় নিয়ে আলোচনা করেছি : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ আওয়ামী লীগের ছায়া এখনো ভর করছে ◈ ভারতে গ্রামীণ পরিবারের ৫৭ শতাংশ কৃষি কাজে যুক্ত ◈ ফ্যাসিবাদ মুক্তি আন্দোলনের কোনও একক মাস্টারমাইন্ড নেই: জামায়াত আমির ◈ ট্রাম্প অভিবাসীদের "ময়লার পাত্র " সঙ্গে তুলনা করলেন ◈ কিভাবে শেষ হবে মধ্যপ্রাচ্য সংঘাত? ◈ নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ মিছিল-মিটিং করলেই গ্রেফতার: আইজিপি ◈ এত সংস্কারের কথা হচ্ছে, কিন্তু গরিব মানুষের কথা ভাবছি না: দেবপ্রিয় ভট্টাচার্য ◈ নবাগত চার ক্রীড়া সংগঠক সহ-সভাপতি হলেন, দুই ফুটবলার পরাজিত 

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৬:১৩ বিকাল
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানী ঢাকাসহ যেসব অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

রাজধানী ঢাকাসহ ৬ অঞ্চলে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভারতের উত্তর উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত শুক্রবারের প্রবল ঘূর্ণিঝড় ‘দানা’ উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে যেতে পারে। 

শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধাণত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

রোববার (২৭ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

সোমবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

এছাড়া বর্ধিত ৫ (পাঁচ) দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও জানায় অধিদপ্তর।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়