শিরোনাম
◈ হিন্দু সম্প্রদায় কী চাইছে, তারা এখন কেন রাস্তায়, সরকারের ওপর চাপ সৃষ্টিই লক্ষ্য? ◈ ‘রাষ্ট্রপতি ফ্যাসিবাদের প্রডাক্ট হলেও সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না’ ◈ বিএনপির সাথে ৩টি বিষয় নিয়ে আলোচনা করেছি : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও) ◈ আওয়ামী লীগের ছায়া এখনো ভর করছে ◈ ভারতে গ্রামীণ পরিবারের ৫৭ শতাংশ কৃষি কাজে যুক্ত ◈ ফ্যাসিবাদ মুক্তি আন্দোলনের কোনও একক মাস্টারমাইন্ড নেই: জামায়াত আমির ◈ ট্রাম্প অভিবাসীদের "ময়লার পাত্র " সঙ্গে তুলনা করলেন ◈ কিভাবে শেষ হবে মধ্যপ্রাচ্য সংঘাত? ◈ নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ মিছিল-মিটিং করলেই গ্রেফতার: আইজিপি ◈ এত সংস্কারের কথা হচ্ছে, কিন্তু গরিব মানুষের কথা ভাবছি না: দেবপ্রিয় ভট্টাচার্য

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৫:০১ বিকাল
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নগরকান্দায় পেঁয়াজের আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে বিশেষ টাস্কফোর্স ও জেলা ভোক্তা অধিদপ্তর নগরকান্দা উপজেলার রসুলপুরের পেঁয়াজ আড়তে অভিযান পরিচালনা করেছে। এ সময় কয়েকজন ব্যবসাযীকে জরিমানা করা হয়েছে। 

শনিবার (২৬ অক্টোবর) সকাল ৯ টা হতে দুপুর ১টা  পর্যন্ত পেঁয়াজের আড়তে এ অভিযান পরিচালনা করা হয়। ফরিদপুর জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, উপজেলার রসুলপুর বাজারে পেঁয়াজ আড়তে ব্যবসায়ী মাসুদ শেখকে ক্রয়-বিক্রয় ভাউচার ও মূল্য তালিকা না থাকায় ৩ হাজার টাকা, গৌরঙ্গ মন্ডলকে ১ হাজার টাকা ও হাফিজুল শেখকে ২ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখতে ব্যবসায়ী এবং বেপারীদেরকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। 

তিনি আরও জানান, পেঁয়াজের আড়তে দেশী পেঁয়াজের সরবরাহ অনেক কম ছিল। কৃষক পর্যায়ে পেঁয়াজ প্রতি কেজি পাইকারি ১২৫ টাকা এবং খুচরা ১৩০ টাকা বিক্রি হচ্ছে। এলসি পেঁয়াজ চকবাজার সহ বিভিন্ন বাজারে আজ খুচরা ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে। অভিযানে শিক্ষার্থী প্রতিনিধি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়