শিরোনাম

প্রকাশিত : ২৬ অক্টোবর, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট : ২৬ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কিশোরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্রদের ওপর হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

ফারুকুজ্জামান, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার বিক্ষোভ মিছিলে হামলা চালিয়ে আহত করা এবং হত্যাচেষ্টার মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওয়ারেসুজ্জামান টুটুল (৪৭)কে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শুক্রবার রাতে জেলা শহরের নগুয়া এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। মো. ওয়ারেসুজ্জামান টুটুলের বাড়ি জেলা শহরের নগুয়া এলাকায়। মামলার বাদী সাজ্জাদ হোসেন কিশোরগঞ্জ জেলা যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক।  

মামলার বিবরণে জানা গেছে, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও বিএনপির নেতা-কর্মীদের একটি বিক্ষোভ মিছিল জেলা শহরের খড়মপট্টি এলাকা দিয়ে যাচ্ছিল। এ সময় তাঁদের ওপর হামলার ঘটনা ঘটে। কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দা জাকিয়া নূরসহ দলের অন্য নেতাদের হুকুমে আওয়ামী লীগের নেতা-কর্মীরা আগ্নেয়াস্ত্র, লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এ সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। তা ছাড়া একই সময়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের গুলিতে ও ধারালো অস্ত্রের আঘাতে বাদী সাজ্জাদ হোসেনসহ অনেকে আহত হন। 

হামলার ঘটনায় মো. সাজ্জাদ হোসেন বাদী হয়ে গত ৭ সেপ্টেম্বর কিশোরগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) সৈয়দা জাকিয়া নূরসহ আওয়ামী লীগের ৬২ নেতা-কর্মীর নামে ও অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।  আসামি টুটুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য তাঁকে কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়