শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ১১:৫৯ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ধর্মঘট

ডেস্ক রিপোর্ট : সুনামগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে বাস টার্মিনালের সামনে ভোগান্তিতে যাত্রীরা। খবরের কাগজ সুনামগঞ্জে সেতুর টোল আদায় বন্ধের দাবিতে গণপরিবহন মালিক-শ্রমিক পরিষদের ডাকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে।

বুধবার (২৩ অক্টোবর) ভোর ৬টা থেকে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের লামাকাজি এম এ খান সেতুর টোল আদায় বন্ধের দাবিতে এই ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের কারণে সুনামগঞ্জ থেকে কোনো যাত্রীবাহী বাস, মিনিবাস, ট্রাক সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে চলাচল করছে না। 

পরিবহন সংগঠনের নেতারা জানান, এম এ খান সেতুতে গত ৪০ বছর ধরে টোল আদায় করা হচ্ছে। সেতুর নির্মাণ ব্যয় ছিল মাত্র সাড়ে সাত কোটি টাকা। দীর্ঘ ৪০ বছরে হাজার কোটি টাকা আদায় হলেও টোল থেকে রেহাই পাচ্ছেন না পরিবহন শ্রমিকরা। এই দাবি সুনামগঞ্জের গণমানুষের দাবি। 

অনতিবিলম্বে সেতুর ঢোল আদায় বন্ধ করা না হলে সিলেট বিভাগ জুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন নেতারা।  নেতারা আরও জানান, অসুস্থ রোগী, বিদেশযাত্রীসহ জরুরি পরিবহন এই কর্মসূচির আওতার বাইরে থাকবে। আগামী ২৭ অক্টোবরের মধ্যে টোল আদায় বন্ধ না হলে সিলেট বিভাগীয় কর্মসূচিতে যাবেন তারা।

জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া জানান, মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে পরিবহন মালিক শ্রামিকরা বসলেও বৈঠকে কোনো মিমাংসা না হওয়ায় ধর্মঘট চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়