শিরোনাম
◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ১১:৫১ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে বিপুল পরিমাণ  কারেন্ট জাল ধ্বংস, ৩০ কেজি ইলিশ জব্দ

সনত চক্র বর্ত্তী, ফরিদপুর  : ফরিদপুরের চরভদ্রাসন ও সদরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। এ সময় ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
 
মঙ্গলবার(২২ অক্টোবর) দিনব্যাপী চরভদ্রাসন ও সদরপুর উপজেলার পদ্মা নদীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী হাকিম নিশাত ফারাবী।
 
আদালত সুত্রে জানাগেছে, গত ১৩ অক্টোবর হতে আগামী ৩ নভেম্বর পর্যন্ত ইলিশ মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। মা ইলিশ রক্ষার নিষিদ্ধ সময়ে দুই উপজেলার মাথাভাঙ্গা, শয়তানখালি, আকটের চর, চন্দ্রপাড়া, নারিকেলবাড়িয়ার পদ্মা নদীর বিভিন্ন জল সীমানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।
 
 
এ সময় আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ মাছ শিকারে লিপ্ত থাকা জেলেরা পালিয়ে গেলেও মাছ ও জাল ফেলে যায়। এ সময় ওই স্থান হতে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি জাটকা ও মা ইলিশ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।
 
 
এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম জাহাঙ্গীর কবির জানান, শয়তানখালি ঘাট এলাকায় জাল পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয় এবং জব্দ করা মাছ সদর ইউনিয়নের এম কে ডাঙ্গী মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।
  • সর্বশেষ
  • জনপ্রিয়